রাশিয়ায় আমি 'নাটক' করেছি, বললেন নেমার

আসলে আমি পড়ে যাই না, ভেঙে টুকরো টুকরো হয়ে যাই। কোয়ার্টার ফাইনালের হার আমার অস্ত্রোপচার করা গোড়ালিতে চাপ পড়ার চেয়েও বেশি ব্যাথা দিয়েছে।

Updated By: Jul 30, 2018, 04:30 PM IST
রাশিয়ায় আমি 'নাটক' করেছি, বললেন নেমার

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপে নেমারের প্লে-অ্যাক্টিং নিয়ে প্রচুর সমালোচনা হয়েছে। প্রাক্তন থেকে বর্তমান, অনেক ফুটবলারই নেমারের 'নাটক' নিয়ে প্রবল সমালোচনা করেছেন। কিন্তু নেমারকে এর মধ্যে কখনও সেইসব সমালোচনার পাল্টা দিতে দেখা যায়নি। বিশ্বকাপের পর এবার সেই 'নাটক' নিয়ে মুখ খুললেন তিনি। নেমার স্বীকারও করে নিলেন রাশিয়ায় বিশ্বকাপ চলাকালীন মাঠে তিনি মাঝে মধ্যে 'নাটক' করেছেন। এক বিজ্ঞাপনের শুটিংয়ে এসে একথা বললেন তিনি। 

আরও পড়ুন - এক চোখে দৃষ্টি নেই, চোখ ধাঁধানো গোল করে পুসকাস ট্রফির দাবিদার প্যারাগুয়ের অখ্যাত ফুটবলার

রাশিয়া বিশ্বকাপে নেমারের 'নাটক' নিয়ে ইন্টারনেট দুনিয়ায় মিম-এ ছেয়ে গিয়েছে। আট থেকে আশি কেউই বাদ দেননি নেমারের ফাউল নকল করে 'নাটক'-র ভিডিও তৈরি করতে। সম্প্রতি একটি আন্তর্জাতিক স্পন্সরের এক বিজ্ঞাপনে দেশের সমর্থকদের কাছে নিজের পারফরমেন্সের জন্য দুঃখপ্রকাশ করেন তিনি। একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, "আপনারা ভাবতে পারেন আমি নাটক করি। স্বীকার করছি অনেকক্ষেত্রে আমি তা করেছি। তবে এটাও সত্যি যে মাঠে আমাকে অনেক মার খেতে হয়েছে।" 

আরও পড়ুন - বিশ্বকাপের দুঃখ ভুলতে পোকার খেলছেন নেমার

বেলজিয়ামের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল। সেইসময় নেমারের দায়বদ্ধতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। বিজ্ঞাপনে তিনি বলেন, "আমি যখন সাক্ষাত্কার না দিয়ে মাঠ ছেড়ে যাই, তার মানে এটা নয় যে আমি হার মেনে নিতে পারি না। তার মানে আমি এখনও আপনাদের হতাশ করতে শিখিনি। কখনও আপনাদের মনে হয়, আমি অভদ্র, কারণ আমি বখাটে ছেলে। আসলে আমি হতাশাগ্রস্ত হতে শিখিনি।আমি আমার মধ্যে শিশু স্বত্তাকে বাঁচিয়ে রাখার চেষ্টা করি। মাঠের মধ্যে নয়।"

বিশ্বকাপ থেকে বিদায়ের পর প্রকাশ্যে নেমার আরও বলেন, " আপনারা ভাবতে পারেন মাঠের মধ্যে আমি যখন-তখন পড়ে যাই। আসলে আমি পড়ে যাই না, ভেঙে টুকরো টুকরো হয়ে যাই। কোয়ার্টার ফাইনালের হার আমার অস্ত্রোপচার করা গোড়ালিতে চাপ পড়ার চেয়েও বেশি ব্যাথা দিয়েছে। আপনাদের সমালোচনা মেনে নিতে অনেকটা সময় লাগল। আমি পড়েছি, কিন্তু আমি নিজেকে আবার অন্য উচ্চতায় নিয়ে যাব বলে। কারণ যাঁরা পড়ে, তাঁরাই আবার উঠে দাঁড়াতে পারে। আপনারা আমায় পাথর ছুঁড়ে মারতে পারেন।  কিংবা পাথরগুলো ছুঁড়ে ফেলে আমাকে উঠে দাঁড়াতে সাহায্য করতে পারেন। যখন আমি উঠে দাঁড়াব, গোটা ব্রাজিল আমার সঙ্গে উঠে দাঁড়াবে।"  

.