নিজস্ব প্রতিবেদন: আজ জগমোহন ডালমিয়ার (Jagmohan Dalmiya) ৮১তম জন্মবার্ষিকী। করোনা আবহে এবার অন্যরকম ভাবে বিশেষ দিনটি উদযাপন করল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)। প্রাক্তন আইসিসি (ICC) বিসিসিআই (BCCI) ও সিএবি (CAB) সভাপতির জন্মদিন উপলক্ষ্যে রবিবার দুপুর ১২টা নাগাদ সিএবি-র পক্ষ থেকে ৮১ জন মাঠকর্মীকে খাদ্যসামগ্রী ও মাস্ক তুলে দেওয়া হলো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আরও পড়ুন: সেরা বিশ্ব টেস্ট একাদশ বেছে নিলেন Pat Cummins, দলে চারজন ভারতীয়


এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জগমোহন ডালমিয়ার পুত্র ও সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। দেখা গেল সিএবি-র প্রাক্তন সচিব বিশ্বরূপ দে। সিএবি তাদের ফেসবুকে পেজে জগমোহন ডালমিয়াকে শ্রদ্ধা জানিয়ে লিখেছে, আমরা সেই মানুষটিকে স্যলুট জানাই যিনি গোটা বিশ্বের ক্রিকেটের উন্নয়নে সাহায্য করেছেন।" ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর প্রয়াত হয়েছিলেন দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রীড়া প্রশাসক। ৭৫ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে জীবনাবসান হয়েছিল জগমোহন ডালমিয়ার।


এবার ইয়াস মোকাবিলাতেও সিএবি দুরন্ত উদ্যেগ নিয়েছিল। দুর্যোগের সময় ময়দানের সকল ক্লাবের মালি ও কর্মীদের জন্য ইডেনের দরজা খুলে দেওয়া হয়েছিল। যাঁরা ইডেনে আশ্রয় নিয়েছিলেন, তাঁদের থাকা এবং খাওয়ার ব্যবস্থা করেছিল বঙ্গজ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে।