সেরা বিশ্ব টেস্ট একাদশ বেছে নিলেন Pat Cummins, দলে চারজন ভারতীয়

কামিন্সের বেছে নেওয়া দলে তাঁকে নিয়ে মোট চারজন অজি ক্রিকেটার আছেন। 

Updated By: May 29, 2021, 06:48 PM IST
সেরা বিশ্ব টেস্ট একাদশ বেছে নিলেন Pat Cummins, দলে চারজন ভারতীয়

নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে তিনি বিশ্বের এক নম্বর টেস্ট বোলার। অস্ট্রেলিয়ার মহাতারকা প্যাট কামিন্স (Pat Cummins)। আগামী ২৭ নভেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে একটি মাত্র টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। এই টেস্টের হাত ধরেই আসন্ন গ্রীষ্মকালীন ক্রিকেট মরসুমের শুভারম্ভ করছে ক্যাঙারুর দেশ। এরপর ডিসেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে বহু প্রতীক্ষিত অ্যাশেজ। আইপিএল মাঝপথে স্থগিত হয়ে যাওয়ায় কামিন্সের হাতে এখন বেশ কিছুটা সময় রয়েছে। এর ফাঁকেই তিনি এই মুহূর্তের বিশ্বের সেরা টেস্ট একাদশ বেছে নিলেন।

কামিন্সের বেছে নেওয়া দলে তাঁকে নিয়ে মোট চারজন অজি ক্রিকেটার আছেন। রয়েছেন চারজন ভারতীয় ক্রিকেটারও। কামিন্সের টিমে ওপেন করবেন তাঁর সতীর্থ ডেভিড ওয়ার্নার ও এবং টিম ইন্ডিয়ার স্টার ওপেনার রোহিত শর্মা। তিনে তিনি ব্যাট করতে পাঠাবেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। এরপরেই চারে কামিন্স রেখেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। কামিন্স অলরাউন্ডার হিসাবে বেছে নিয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকসকে। কিপিংয়ের গুরুদায়িত্ব দিচ্ছেন ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থকে। নিজেকে রেখেই পেস বিভাগ সাজিয়েছেন কামিন্স। তাঁর সঙ্গে জুটি বাঁধবেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ও ভারতের জসপ্রীত বুমরাহ। টিমে স্পিনারও একটাই। ন্যাথান লিয়ঁকে রেখেছেন কামিন্স।

আরও পড়ুন: IPL 2021: ১ বলে প্রয়োজন ৬ রান! স্ট্রাইকে Dhoni, কোন বল করবেন Cummins? জানালেন KKR মহাতারকা

প্যাট কামিন্সের বিশ্ব টেস্ট একাদশ: ডেভিড ওয়ার্নার (David Warner), রোহিত শর্মা (Rohit Sharma), কেন উইলিয়ামসন (Kane Williamson), স্টিভ স্মিথ (Steven Smith), বিরাট কোহলি (Virat Kohli), বেন স্টোকস (Ben Stokes), ঋষভ পন্থ (উইকেটকিপার) (Rishabh Pant), প্যাট কামিন্স (Pat Cummins), ন্যাথান লিয়ঁ (Nathan Lyon), কাগিসো রাবাদা (Kagiso Rabada), জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)

.