জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার নবনির্মিত মোহনবাগান তাঁবু উদ্বোধন করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও পিছিয়ে নেই ইস্টবেঙ্গল। সাত দিন পরেই ১৭ অগাস্ট দুপুরে, মুখ্যমন্ত্রী ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে "রাজা সুরেশ চন্দ্র চৌধুরী মেমোরিয়াল আর্কাইভ"-এর শুভ দ্বারোদ্ঘাটন করবেন। যে অনুষ্ঠানে ক্লাবের সদস্য, সমর্থক ছাড়াও সমাজের সর্বস্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রাক্তন খেলোয়াড়েরাও হাজির থাকবেন। সেই অনুষ্ঠানের নিরাপত্তা ব্য়বস্থা খতিয়ে দেখতে সোমবার বিকেলে ইস্টবেঙ্গল তাঁবুতে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী নিরাপত্তা দেখভাল করার সঙ্গে যুক্ত আধিকারিকেরা। ক্লাবের অন্যতম শীর্ষ কর্তা দেবব্রত সরকারের সঙ্গে ক্লাব ঘুরে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্য়বস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করেন তাঁরা। ইস্টবেঙ্গল কর্তাদের দাবি, লাল-হলুদের এই সংগ্রহশালা ভারতীয় ফুটবলের ইতিহাসে দৃষ্টান্ত স্বরূপ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত সপ্তাহেই প্রধান কোচ হিসেবে ইস্টবেঙ্গলের দায়িত্ব নিয়েছেন তিনি। সেই ব্রিটিশ কোচ স্টিফেন কনস্ট্য়ানটাইন লাল-হলুদ অনুশীলনে নামার দিনেই ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল যে গত শনিবারের মধ্যে বিদেশি সব ফুটবলারকে বেছে ক্লাবকে জানাবেন কোচ। সোমবার থেকে সব ভারতীয় ফুটবলারদের নিয়ে শুরু হবে ইস্টবেঙ্গলের অনুশীলন। কিন্তু ইভান গঞ্জালেস ছাড়া এখনও কোনও বিদেশির নামই সরকারি ভাবে জানাতে পারেনি ক্লাব। 


আরও পড়ুন: কবে থেকে শুরু রঞ্জি ট্রফি-সহ ঘরোয়া ক্রিকেট? জানিয়ে দিল বিসিসিআই


আরও পড়ুন: Rohit Sharma, WI vs IND: এশিয়া কাপের আগে সতীর্থদের কড়া বার্তা দিলেন 'হিটম্যান', ভিডিয়ো ভাইরাল


যদিও ক্লাবকর্তা ও কোচ দুতরফেই জানানো হয়েছে, চলতি সপ্তাহেই বিদেশিদের নাম চূড়ান্ত হবে। সোমবার লাল-হলুদ অনুশীলনে যোগ দিলেন সুমিত পাসি। দলের সঙ্গে খোশমেজাজেই অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। তবে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া সার্থক গলুই এখনও দলের অনুশীলনে যোগ দেননি। সোমবারেও স্টিফেন অনুশীলন করানোর সময় সার্থক রিজার্ভ বেঞ্চের ধারে স্ট্রেচিং-সহ নানা ফিজিক্যাল ট্রেনিংয়েই নিজেকে ব্যস্ত রেখেছিলেন। পাশাপাশি, মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট এখনও বাকি থাকায় গোলকিপার শুভাশিস রায়চৌধুরী সোমবার অনুশীলনে ছিলেন না। এরই মাঝে সোমবার অনুশীলনে চোট পেলেন মহম্মদ মোবাশির। যদিও সেই চোট গুরুতর নয় বলে জানিয়েছেন কনস্ট্য়ানটাইনের সহকারী বিনু জর্জ। 


এ দিন কার্যনির্বাহী কমিটির সভা ছিল লাল-হলুদে। সেখানে সর্বসম্মত ভাবে ইস্টবেঙ্গলে লগ্নিকারী সংস্থা ইমামি পরিবারকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানালো হয়। নতুন সংযুক্তিকরণের ফলে এখন থেকে ইমামি ইস্টবেঙ্গল একটি পরিবার। অতীতে কিংফিশার-এর সময় থেকে ক্লাব যে পদক্ষেপ করেছিল, তাকে বাস্তবায়িত করতে শহরের এবং জেলার বিভিন্ন প্রান্তে ইমামি ইস্টবেঙ্গল ব্র্যান্ডকে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেইমতো ক্রীড়াসূচির অবসরে বিভিন্ন জেলাতে প্রদর্শনী ফুটবল ম্যাচ খেলার আয়োজন করা হবে বলে জানিয়েছে ক্লাব।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App