জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যেন ফিরে আসা সেই তিমিরেই। চিলের বিরুদ্ধে ১-০ জয় আর্জেন্টিনার। চিলের বিরুদ্ধে আর্জেন্টিনার ম্যাচ বিস্মিত করেছে ফুটবল প্রেমীদের। যার অন্যতমকরণ লিওনেল মেসি। এই বয়সেও আর্জেন্টাইন মহাতারকার স্কিল, ড্রিবলিং এক বিস্ময়। ৮ বছর আগে মার্কিন মুল্লুকে চিলের কাছে পরাজয়ের কষ্টে আর্জেন্টিনার জার্সিতে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন লিওনেল মেসি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, CFL 2024: মেজাজেই শুরু চ্যাম্পিয়নদের, উয়াড়িকে ৬ গোল মহামেডানের, ঝলসালেন সজল-লালথানকিমা


ম্যাচের ৮৮ মিনিটে করা মার্তিনেজ়ের গোলেই চিলেকে ১-০ ব্যবধানে পরাস্ত করল আর্জেন্তিনা। গতবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা পৌঁছে গেল কোয়ার্টার ফাইনালে। মেসির কর্নার কিক গোলরক্ষক ক্লদিও ব্রাভোরকে আটকে দিলেও আর্জেন্টিনার ২১তম শটে টুর্নামেন্টে নিজের দ্বিতীয় গোলটি করেন মার্টিনেজ। 


২০১৬ সালের ২৭ জুন নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে কোপা আমেরিকার ফাইনালে লিওনেল মেসি-অ্যাঞ্জেল ডি মারিয়াদের কাঁদিয়ে টাইব্রেকার জিতে চ্যাম্পিয়ন হয়েছিল চিলে। চোখের জলে মাঠ ছেড়েছিলেন এক ফরোয়ার্ড। তাঁর কান্নার দৃশ্যটা সমালোচকদের মনে আনন্দ দিলেও কষ্ট দিয়েছিল অনুরাগীদের। 


এরপর মাঠ দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে। শুধু ক্লাবের জার্সিতেই সাফল্যের ভেলায় ভাসেননি, আর্জেন্টিনার হয়ে জিতেছেন কোপা আমেরিকার শিরোপা, ২০২২ ফিফা বিশ্বকাপের শিরোপা জিতে হয় বিশ্বসেরা। শুধু আট বছর আগের হিসাব চুকানোর জন্য এমনই একটি মঞ্চের অপেক্ষায় ছিলেন আটবারের বর্ষসেরা ফুটবলার। 


নিজেদের চির প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে এদিনের ম্যাচে তিন পয়েন্ট পেল নীল -সাদা ব্রিগেড৷ তারা দুই ম্যাচে জিতে নিজেদের গ্রুপে ৬ পয়েন্ট পেয়ে গ্রুপ শীর্ষে থেকে পরের অর্থাৎ নক আউট রাউন্ড কোয়ার্টার ফাইনালে উঠল৷ 



আরও পড়ুন, VIRAL VIDEO | Virat Kohli Statue: বিদেশে বিরাট মূতি কোহলির! দেখলেন কি 'সোনালি রাজা'কে?


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)