VIRAL VIDEO | Virat Kohli Statue: বিদেশে বিরাট মূতি কোহলির! দেখলেন কি 'সোনালি রাজা'কে ?

Virat Kohli Life Sized Statue Unveiled: বিদেশের মাটিতে বসল কোহলির বিরাট মূতি! যা দেখে থ হয়ে গিয়েছে নেটদুনিয়া।

Updated By: Jun 25, 2024, 07:53 PM IST
VIRAL VIDEO | Virat Kohli Statue: বিদেশে বিরাট মূতি কোহলির! দেখলেন কি 'সোনালি রাজা'কে ?
কোহলির ক্য়ারিজমা নিউ ইয়র্কে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথায় অরেঞ্জ ক্য়াপ পরেই, টি-২০ বিশ্বকাপ (T20 WC 24) খেলতে এসেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। চব্বিশের আইপিএলে (IPL 2024) তিনি ১৫ ইনিংসে ৭৪১ রান করেছিলেন। ছিল একটি শতরানও। তবে এই কোহলি চলতি টি-২০ বিশ্বকাপে এসে চূড়ান্ত ফ্লপ। একেবারে বিবর্ণ দেখাচ্ছে সর্বকালের অন্য়তম সেরা ব্য়াটারকে। এখনও পর্যন্ত হাফ ডজন ম্য়াচে কোহলির রান যথাক্রমে ১, ৪, ০, ২৪, ৩৭ ও ০। সব মিলিয়ে ৬৬। তবে তিনি যে কোহলি, সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং সুপারস্টার তিনি। 

বিরাট নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। জনপ্রিয়তার নিরিখে বিশ্বের প্রথমসারির অ্যাথলিটদের মধ্যে বাইশ গজের 'কিং'। সোশ্যাল মিডিয়ায় ২৫২ মিলিয়ন মানুষ ফলো করেন কোহলিকে। তিনি আরও পাঁচ ম্য়াচে শূন্য় করলেও 'গ্লোবাল স্টার' হয়েই থেকে যাবেন। সম্প্রতি নিউ ইয়র্কে বসল কোহলির বিরাট মূর্তি। 'সোনালি রাজা'কে দেখে থ হয়ে গিয়েছেন ফ্য়ানরা। এই মূর্তির সৌজন্য়ে রয়েছে এক ম্য়াট্রেস কোম্পানি। যাদের ব্র্যান্ড অ্য়াম্বাসেডর বিরাট। তবে ভক্তদের অনেকের মতে এটি মূর্তি না হয়েও এটি এআই-এর কাজ হতে পারে। সেমিফাইনালে ভারত খেলবে ইংল্য়ান্ডের বিরুদ্ধে। দেখা যাক কোহলি সেদিন জ্বলে ওঠেন কিনা!

আরও পড়ুন: শেষের পথে দ্রাবিড়ীয় সভ্যতা, কত টাকা পেয়েছেন কোচ? শুধু বোর্ডের বেতনেই আজ ধনকুবের

কোহলি ভারতীয় ক্রিকেট বোর্ডের 'এ প্লাস' ক্যাটেগরির ক্রিকেটার। রোহিত শর্মা, জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজার সঙ্গেই কোহলি বার্ষিক ৭ কোটি টাকা উপার্জন করেন বিসিসিআই থেকে। টেস্টপিছু কোহলি ম্যাচ-ফি পান ১৫ লক্ষ টাকা। পঞ্চাশ ওভারের ক্রিকেটে সেই অঙ্কটা ৬ লক্ষ টাকা ও দেশের জার্সিতে টি-২০ ম্যাচ খেলে তিনি পান ৩ লক্ষ টাকা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আইকন তিনি। আইপিএলের ১৪ ম্যাচের জন্য তাঁর আরসিবি-র সঙ্গে চুক্তি ১৫ কোটি টাকার। ব্ল্যু ট্রাইব, ইউনিভার্সাল স্পোর্টসবিজ, এমপিএল ও স্পোর্টস কনভোর মতো সাতটি স্টার্ট-আপ ব্র্যান্ডকে এনডোর্স করেন কোহলি। তাঁর মোট ব্র্যান্ড এনডোর্সমেন্টের সংখ্যা ১৮টি। প্রতিটি বিজ্ঞাপন শ্যুট করার জন্য বার্ষিক সাড়ে সাত থেকে দশ কোটি টাকা নিয়ে থাকেন তিনি। বলিউড ও স্পোর্টস ইন্ডাস্ট্রি মিলিয়ে এত টাকা আর কোনও সেলেব চার্জ করেন না। ব্র্যান্ড এনডোর্স করেই কোহলির পকেটে ঢোকে ১৭৫ কোটি টাকা।

এবার আসা যাক সোশ্যাল মিডিয়ায়। ইনস্টাগ্রামে কোহলি বিজ্ঞাপন সংক্রান্ত পোস্ট করার জন্য ৮.৯০ কোটি টাকা নিয়ে থাকেন। ট্যুইটারের ক্ষেত্রে ২,৫ কোটি টাকা। কোহলির মুম্বই (৩৪ কোটি টাকা) ও গুরুগ্রামে (৮০ কোটি টাকা) দু'টি প্রাসাদোপম বাড়ি রয়েছে। ৩১ কোটি টাকার গাড়িই আছে তাঁর। এসব বাদ দিলেও কোহলি আরও কিছু গল্প রয়েছে। তিনি এফসি গোয়া ফুটবল ক্লাবের অন্যতম মালিক। টেনিস টিম ও প্রো-রেস্টলিং টিমও আছে কোহলির। কোহলি রেস্তোরাঁ ব্যাবসাও চালিয়ে যাচ্ছেন। সব মিলিয়ে কোহলির মোট সম্পত্তির পরিমাণ ১ হাজার ৫০ কোটি টাকা। কোনও আন্তর্জাতিক ক্রিকেটার এত টাকা উপার্জন করেন না। 

আরও পড়ুন: বিশ্বকাপে ছিলেন রিজার্ভে, BCCI ফেরত পাঠায় মাঝপথেই, জুলাইয়ে দেশ ছাড়ছেন 'প্রিন্স'!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.