নিজস্ব প্রতিবেদন: কাতার বিশ্বকাপের (Qatar FIFA World Cup 2022) আসন সংরক্ষণ করার লড়াইয়ে নামছে পর্তুগাল (Portugal)। বুধবার ইউরোপীয় বাছাইপর্বের ফাইনালে উত্তর মেসিডোনিয়ার (North Macedonia) মুখোমুখি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ( Cristiano Ronaldo) অ্যান্ড কোং। 'ডু-অর-ডাই' ম্যাচে নামার আগে সিআর সেভেন জানিয়ে দিলেন যে, তাঁর ভবিষ্যৎ নিয়ে কী ভাবনা। অবসর নিয়ে বিরাট আপডেট দিলেন রোনাল্ডো। পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের বয়স এখন ৩৭। রোনাল্ডো বলছেন, "এবার আমি এই প্রশ্ন করা শুরু করব। আমার ভবিষ্যতের সিদ্ধান্ত একমাত্র আমি নেব। আর কেউ না। আমার যদি মনে হয় আমি আরও খেলব, তাহলে খেলা চালিয়ে যাব। যদি মনে হয় খেলব না, তাহলে খেলব না। আমি সময় আসলে সিদ্ধান্ত নেব।" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত শনিবার বিশ্বকাপের বাছাই পর্বের (South American World Cup qualifying) ম্যাচে আর্জেন্টিনা ৩-০ গোলে হারিয়ে দিয়েছিল ভেনেজুয়েলাকে (Argentina vs Venezuela)। এই ম্যাচের পর ফুটবল গ্রহের আরেক উজ্জ্বল গ্রহ লিওনেল মেসি (Lionel Messi) তাঁর ভবিষ্যৎ নিয়ে আপডেট দিয়েছিলেন।এলএম টেন বলেছিলেন, "আমি জানি না আমি বিশ্বকাপের পর কী করব! যা আসছে সেটা নিয়েই ভাবছি আপাতত। আগামী মঙ্গলবার ইকুয়েডর ম্যাচ আছে। তারপর জুন এবং সেপ্টেম্বরে প্রস্তুতি ম্যাচ আছে। আশা করি সব ভালই হবে। তবে এটা নিশ্চিত যে, বিশ্বকাপের পর অনেক কিছু বদলে যাবে।কাতার বিশ্বকাপের পর আমাকে অনেক কিছু নিয়ে ভাবতে হবে। আমি দীর্ঘদিন এই দলের সঙ্গে আছি, কোপা জেতার অনেক আগে থেকেই আছি। আমি খুশি। আমি এসবের জন্য ধন্যবাদ জানাই আর্জেন্টিনাকে। যতবার আর্জেন্টিনায় আসি আমি ভালবাসা পেয়েছি। সত্যি বলতে আমি নিজেও জানি না কী করব!" মেসি-রোনাল্ডো দেশের জার্সি তুলে রাখলে, ফুটবলের এক ঐতিহ্যময় অধ্যায় শেষ হয়ে যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না। 


আরও পডুন: Rohit Sharma: ভক্তের 'ভগবান' রোহিত! মুম্বইয়ের সেনাপতির জন্য এমনটাই করেন এই সুপারফ্যান


আরও পড়ুন:  "আমাদের জন্য, এই খেলাটি জীবন এবং মৃত্যুর বিষয়", North Macedonia-র বিরুদ্ধে খেলার আগে বললেন Ronaldo


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)