নিজস্ব প্রতিনিধি : ব্যাট হাতে তিনি ১০ বলে করলেন ১২ রান। বোলিংও তিনি করেন না। তার পরও ম্যাচ সেরার পুরস্কার উঠল তাঁর হাতেই। সাদা চোখে ম্যাচের স্কোরবোর্ডে চোখ বুলিয়ে ভাবতে পারেন, এমন পারফরম্যান্সে কেউ কী করে ম্যাচের সেরা হন! কিন্তু কখনও কখনও ব্যতিক্রমী কাণ্ড ঘটে। ডেভিড মিলারের মতো কোনও কোনও ক্রিকেটার শুধুমাত্র দুরন্ত ফিল্ডিং করেও ম্যাচের সেরা পুরস্কার পান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  পাণ্ডিয়া-কাণ্ড দাগ কাটেনি, ভারতীয় ক্রিকেটারদের ভদ্র বলে সার্টিফিকেট আইসিসির


টি-২০ ক্রিকেটে ফিল্ডিং একটা বড় ব্যাপার। এমনিতে ক্রিকেটের যে কোনও ফরম্যাটেই ফিল্ডিংয়ের উপর জোর দেয় যে কোনও দল। তবে টি-২০ ক্রিকেটে ফিল্ডিং একটা বড় ফ্যাক্টর। এই ফরম্যাটে ম্যাচ জেতার জন্য ভাল বোলিং বা ভাল ফিল্ডিংয়ের মতো দুরন্ত ফিল্ডিংও সমান তালে প্রয়োজন। সেটাই যেন বোঝা গেল দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান সিরিজের প্রথম টি-২০ তে। কেপটাউনে এদিন চারটি ক্যাচ ধরলেন ডেভিড মিলার। তার সঙ্গে দুটি রান-আউট করলেন। যার জেরে ব্যাট হাতে রান না পেলেও মিলারকেই বেছে নেওয়া হল ম্যাচের সেরা হিসাবে। পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ও একদিনের সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এবার টি-২০ সিরিজেও ১-০ তে এগিয়ে গেল প্রোটিয়ারা।


আরও পড়ুন-  টসে স্টান্স বদলালেন অজি অধিনায়ক পেন, ভাগ্যের চাকা ঘুরিয়ে দিলেন আজব কায়দায়



দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন ফাফ ডুপ্লেসি বলে গেলেন, "মিলার এমনিতেই ভাল অ্যাথলিট। তাই ওকে আমরা সব সময় মাঠের এমন পয়েন্টে দাঁড় করাই যেখানে বল বেশি যায়। ওই দুটো রান-আউটই ম্যাচের মোড় ঘুরিয়ে দিল।" দক্ষিণ আফ্রিকার ওপেনার রেজা হেনরিকস কেরিয়ার সেরা ৭৪ রান করলেন এই ম্যাচে। আগামীকাল সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে নামবে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান।