পাণ্ডিয়া-কাণ্ড দাগ কাটেনি, ভারতীয় ক্রিকেটারদের ভদ্র বলে সার্টিফিকেট আইসিসির

হার্দিক পাণ্ডিয়া এবং কে এল রাহুলের সেই মন্তব্যকে 'বিচ্ছিন্ন ঘটনা' হিসেবে উল্লেখ করেছেন আইসিসির সিইও ডেভ রিচার্ডসন।

Updated By: Feb 1, 2019, 08:51 PM IST
পাণ্ডিয়া-কাণ্ড দাগ কাটেনি, ভারতীয় ক্রিকেটারদের ভদ্র বলে সার্টিফিকেট আইসিসির

নিজস্ব প্রতিবেদন : কফি উইথ করণ-শো তে হার্দিক পাণ্ডিয়া ও কে এল রাহুল মহিলাদের নিয়ে যে আপত্তজনক মন্তব্য করেছিলেন তার কোনও প্রভাব পড়েনি ভারতীয় দলের ইমেজে। অন্তত আইসিসি তো ভারতীয় দল সম্পর্কে কোনও নেতিবাচক কথা বলতে রাজি নয়। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে ভারত এখনও ক্রিকেট স্পিরিট বজায় রেখে খেলা একটি দল। পাণ্ডিয়া-কাণ্ড নিয়ে গোটা দেশ যখন উত্তাল তখন আইসিসির এমন সার্টিফিকেট কিন্তু পরিস্থিতি কিছুটা হলেও হালকা করতে পারে। 

আরও পড়ুন-  টসে স্টান্স বদলালেন অজি অধিনায়ক পেন, ভাগ্যের চাকা ঘুরিয়ে দিলেন আজব কায়দায়

হার্দিক পাণ্ডিয়া এবং কে এল রাহুলের সেই মন্তব্যকে 'বিচ্ছিন্ন ঘটনা' হিসেবে উল্লেখ করেছেন আইসিসির সিইও ডেভ রিচার্ডসন। আপাতত ভারত সফরে এসেছেন তিনি। ভারতীয় দলের ক্রিকেটারদের ভদ্র বলে সার্টিফিকেট দিয়ে গেলেন তিনি। রিচার্ডসন বললেন, 'মাঠে বিরাট কোহলির দল সবসময় ভদ্র আচরণ করে। ক্রিকেটের স্পিরিট বজায় রেখে খেলে। ভারতীয় দলের ক্রিকেটারদের মাঠে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করতেও সচরাচর দেখা যায় না। এর মধ্যে পাণ্ডিয়ার ঘটনাটা নিয়ে বিস্তর আলোচনা হয়েছে ঠিকই। তবে ওটা একেবারেই একটা বিচ্ছিন্ন ঘটনা ছিল। এর সঙ্গে গোটা দলের কোনও সম্পর্ক নেই। ভারতীয় দল মাঠে সব সময় ভদ্রতা প্রদর্শন করে।'

আরও পড়ুন-  ধোনির মতো নো-লুক রান আউট করলেন এবার 'আফগান ধোনি'

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেও দরাজ সার্টিফিকেট দিয়ে গেলেন তিনি। কোহলিকে তিনি আধুনিক ক্রিকেটের 'আসাধারণ দূত' বলেও অভিহীত করেন। পাণ্ডিয়া-রাহুলের বিতর্কিত মন্তব্যের পর অনেকেই ভারতীয় দলের সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেই সময় বিরাট কোহলি আসরে নেমেছিলেন। তিনি বলেছিলেন, ভারতীয় ড্রেসিংরুমে কুরুচিকর সংস্কৃতির জায়গা নেই। তিনি পাণ্ডিয়াদের বলা বক্তব্যের সমালোচনাও করেছিলেন। 

.