নিজস্ব প্রতিবেদন: মেলবোর্নে ঐতিহাসিক বক্সিং ডে টেস্টে ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক হয় শুভমান গিল (Shubman Gill) এবং মহম্মদ সিরাজের (Mohammed Siraj)। অভিষেক টেস্টেই বল হাতে নজর কাড়লেন সিরাজ। দুই ইনিংস মিলিয়ে নেন পাঁচটি উইকেট। অন্যদিকে ব্য়াট হাতে ওপেনিংয়ে নেমে দলকে ভরসা দিলেন শুভমান গিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহম্মদ সিরাজ (Mohammed Siraj) প্রথম ইনিংসে ২ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে নিলেন ৩টি উইকেট। অন্যদিকে শুভমান গিল (Shubman Gill) প্রথম ইনিংসে ৪৫ রান করেন। আর দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৩৫ রানের ইনিংস খেলে দলকে জেতালেন। জাদেজার মতো অল রাউন্ডার থাকায় প্রথম ইনিংসে বড় রানের লিড নিতে পেরেছিল। বিশেষ করে রাহানের সঙ্গে জাদেজার পার্টনারশিপই ভারতের জয়ের ভিত অনেকটাই গড়ে দেয়।


আরও পড়ুন- বিরাট-রোহিত-ইশান্ত-শামিকে ছাড়া টেস্ট জয়, অসাধারণ: Sachin Tendulkar


মঙ্গলবার মেলবোর্নে টেস্ট সিরিজে সমতা ফিরিয়ে অধিনায়ক অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) বলেন, "আমি খেলোয়াড়দের নিয়ে গর্ব বোধ করছি। প্রত্যেকে দারুণ খেলেছে। অবশ্যই অভিষেক হওয়া সিরাজ ও গিলকে কৃতিত্ব দিতে হবে। শুভমান বহুদিন ধরেই ঘরোয়া ক্রিকেটে ভালো খেলছে। এই ম্যাচে ও নিজের প্রতিভার প্রমাণ দিয়েছে। সিরাজও দেখিয়ে দিয়েছে ও এক ভাবে বোলিং করতে পারে। অভিষেক ম্যাচে সত্যিই দারুন।"


পাশাপাশি রাহানে আরও বলেন, "মাঠে নিজেদের প্রমাণ করাটাই আসল। নিজেদের প্রমাণ করে আমরা ফিরে আসতে পেরেছি। এখন সব সমান সমান।"



আরও পড়ুন- ক্যাপ্টেন Rahane-র নেতৃত্বে Team India-র জয়, পিতৃত্বকালীন ছুটিতে থাকা Kohli-র টুইট