ক্যাপ্টেন Rahane-র নেতৃত্বে Team India-র জয়, পিতৃত্বকালীন ছুটিতে থাকা Kohli-র টুইট

রাহানের জন্য আলাদা করে কী লিখলেন কোহলি!

Edited By: সুমন মজুমদার | Updated By: Dec 29, 2020, 12:45 PM IST
ক্যাপ্টেন Rahane-র নেতৃত্বে Team India-র জয়, পিতৃত্বকালীন ছুটিতে থাকা Kohli-র টুইট

নিজস্ব প্রতিবেদন- তিনি ছুটিতে। এই সময়টাতে স্ত্রীর পাশে থাকতে চেয়েছিলেন। তাঁর পিতৃত্বকালীন ছুটির আবেদনে সাড়া দিয়েছিল বিসিসিআই। কোহলি ভারত-অস্ট্রেলিয়া সিরিজের মাঝপথেই দেশে ফিরেছেন। কিন্তু তার পরও বিরাটের মন পড়ে ছিল মেলবোর্নে। তিনি ভারতীয় দলের অধিনায়ক। তাঁর জুতোয় পা গলিয়ে কিন্তু দুরন্ত ছুটলেন অজিঙ্ক রাহানে। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দলকে জয় এনে দিলেন। গোটা দেশ এখন রাহানের ক্যাপ্টেন্সি ও ব্যাটিংয়ে মুগ্ধ। কোহলিও। ভারতীয় দলের এই জয়ের পর কোহলির টুইট তাই প্রত্যাশিত ছিল। তবে দেখার ছিল, স্টপ-গ্যাপ ক্যাপ্টেন রাহানের প্রশংসায় তিনি ঠিক কী কী বলেন!

মেলবোর্নে চতুর্থ দিনে জয় তুলে নিয়েছে ভারতীয় দল। কোহলির অনুপস্থিতি, শামির চোট। তার পরও ভারতীয় দল এই জয় তুলে নিয়েছে অনায়াসে। দলের সমস্ত ফাঁক-ফোকর মেরামত করে দুরন্ত পারফর্ম করেছে টিম ইন্ডিয়া। টিম গেম-ই শেষ কথা। তবুও যেন বারবার রাহানের অধিনায়কত্ব ও ব্যাটিং বাড়তি প্রশংসার দাবি রাখছে। অ্যাডিলেডে ভরাডুবির পর ঘুরে দাঁড়ানোই যেখানে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল, সেখানে একদিন বাকি থাকতেই এই জয়! আট উইকেটে ভারতীয় এই দলের জয়ে রাহানেই যেন মূল কাণ্ডারি। অস্ট্রেলিয়ার মাটিতে কঠিন পরিস্থিতির মুখে দাঁড়িয়ে রাহানের সেঞ্চুরি ভারতীয় দলের ভিত গড়েছিল।

আরও পড়ুন-  Boxing Day Test: অ্যাডিলেডের অন্ধকার সরিয়ে মেলবোর্নে দুরন্ত জয় Team Indiaর

অ্যাডিলেডে হারের পরও কিন্তু রাহানের অধিনায়কত্বে ভরসা রেখেছিলেন কোহলি। তিনি জানিয়েছিলেন, খাদের কিনারা থেকে দলকে টেনে তোলার ক্ষমতা রয়েছে রাহানের। শেষমেশ কোহলির কথাই মিলল। এদিন জয়ের শুভেচ্ছা জানাতে গিয়ে কোহলি লিখলেন, ''অসাধারণ জয়। গোটা দলের পারফরম্যান্স প্রশংসার দাবি রাখে। সতীর্থদের জন্য আমি দারুণ খুশি। বিশেষ করে জিংকস-এর আলাদা করে প্রশংসা প্রাপ্য। ও-ই এই দলটাকে জয়ের দিকে এগিয়ে নিয়ে গিয়েছে।'' রাহানে কিন্তু এরই মধ্যে অসাধারণ এক রেকর্ড করে ফেলেছেন। তিনটি টেস্টে দলকে নেতৃত্ব দিয়ে তিনটিতেই জয়।  

.