নিজেস্ব প্রতিবেদন: আরব আমির শাহী-তে ধোনির ব্যাটিং নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ। ভারত সপ্তম বারের জন্য এশিয়া কাপ জিতলেও বিশ্বকাপের প্রস্তুতিতে  যে এখনও ফাঁক থেকে গিয়েছে, তা কোনও রকম রাখঢাক না রেখেই জানিয়ে দিলেন এই প্রাক্তন ক্রিকেটার। তাঁর মতে  ভারতীয় মিডল অর্ডারে এখনও অনেক গলদ রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- আখতারে ভয় বীরুর! সেওয়াগকে বল করার সময় অত্যধিক চাপে পড়তেন আফ্রিদি



এশিয়া কাপ জয়ের পর টাইমস অব ইন্ডিয়ায়  প্রকাশিত কলমে প্রসাদ লিখেছেন – আরব আমির শাহী- তে দুই সপ্তাহব্যাপী ক্রিকেটের পর রোহিত শর্মা ও তাঁর দল যোগ্যতম হিসেবেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। প্রাক বিশ্বকাপ পর্যায়ে এই জয় নিঃসন্দেহে ভারতকে অতিরিক্ত অক্সিজেন জোগাবে।  এটা বলার পরও আমাদের বাস্তবটা মেনে নিতেই হবে। এই দলের মিডল অর্ডার এখনও জমাট বাঁধেনি। এমএস ধোনিকে তাঁর ব্যাটিংয়ে শাণ দিতে হবে। যদিও ঋষভ পন্থ সুযোগের অপেক্ষায় রয়েছে, ধোনির উইকেট কিপিং এখনও প্রশংসা যোগ্য।   


আরও পড়ুন- নতুন রেকর্ড থেকে ৩৮ রান দূরে বিরাট


এ কথা অস্বীকার করার কোনও জায়গা নেই, ধোনি শেষ আইপিএল-এ যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাঁর ছিঁটেফোঁটাও দেখা যায়নি এশিয়া কাপে। ইংল্যান্ডেও সেভাবে পারফরম করতে পারেননি এমএস। গত আইপিএল-এ ১৬টি ম্যাচ খেলে ৪৫৫ রান করেছিলেন মাহি। গড় ছিল ৭৫.৮৩। সেখানে শেষ দশটি একদিনের আন্তর্জাতিকে ধোনির মোট রান ২২৫। গড় মাত্র ২৮.১২। লর্ডসে তিন শতাধিক রান তাড়া করতে গিয়ে ধোনি যেভাবে শ্লথ গতিতে রান করেছেন তাতে অসন্তোষ প্রকাশ করেছেন ওয়াকিবহাল মহলের একাংশও।


ধোনির কাছ থেকে যেরকম ফিনিশিং আশা করা হচ্ছে, তা সাম্প্রতিক সময়ে দেখা যায়নি। তবে এটাও সত্যি, উইকেটের পিছনে দাঁড়িয়ে তাঁকে যেভাবে বলে বলে সঠিক সিদ্ধান্ত নিতে দেখা যাচ্ছে, তারও জুড়ি মেলা ভার। বিশেষ করে ডিআরএস, যেখানে ধোনি প্রায় দশে দশ। তবুও ধোনির ধোনি হয়ে ওঠার পিছনে যে অস্ত্র সবথেকে বেশি কথা বলেছে, তা দীর্ঘদিন চুপ থাকায় হতাশা বাড়ছে ক্রিকেট অনুরাগীদের। চাপ বাড়ছে ধোনির উপরও।