নিজস্ব প্রতিবেদন : ইডেন টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের প্রথম ইনিংস শেষ হল ১৭২ রানে। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শুক্রবার দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল ৫ উইকেটে ৭৪ রান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবারের খেলা শুরু হতেই অর্ধশত রান করেন চেতেশ্বর পূজারা। ব্যক্তিগত ৫২ রানে তিনি আউট হয়ে ফিরতেই দলের কিছুটা হাল ধরেন ঋদ্ধিমান সাহা ও রবীন্দ্র জাদেজা। তাদের পার্টনারশিপে ওঠে ৫৭ রান। শেষের দিকে মহম্মদ সামির ২২ বলে ২৪ রানের ইনিংস কিছুটা এগিয়ে নিয়ে যায় দলকে।


আরও পড়ুন- চলতি বছরের পঞ্চম ডাক! বিশ্বকাপজয়ী কপিল দেবকে ছুঁলেন অধিনায়ক বিরাট


একদিকে ইডেনের সবুজ ঘাসের পিচ নিয়ে শুরু থেকেই কিছুটা বিতর্ক ছিল। যদিও, তা নিয়ে প্রকাশ্যে কেউই মুখ খোলেননি। খেলার প্রথম দিন থেকেই অবিরাম ঝরছিল বৃষ্টি। টস জিতে বৃহস্পতিবার ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায়  শ্রীলঙ্কা। কিন্তু, দফায় দফায় বৃষ্টিতে প্রথমদিন মাত্র ১১.৫ ওভার খেলা হয়। দিনের শেষে ভারতের রান ছিল ৩ উইকেটে মাত্র ১৭। যদিও তার মধ্যেই প্যাভেলিয়নে ফিরে যান ভারতের দুই ওপেনার কেএল রাহুল ও শিখর ধাওয়ান। কোনও রান না করেই ফিরে যান অধিনায়ক কোহলিও। শুক্রবারও বৃষ্টির জন্য খেলা শুরু হতে দেরি হয়। ২১ ওভার খেলে ১৭ রানের সঙ্গে ভারত যোগ করে মাত্র ৫৭ রান। আউট হয়ে ফেরেন রাহানে ও অশ্বিন। যদিও উল্টোদিক থেকে কিছুটা প্রতিরোধ গড়ে ব্যক্তিগত ৪৭ রানে অপরাজিত থাকেন পূজারা।


শনিবার নির্ধারিত সময়ে খেলা শুরু হতেই নিজের অর্ধশতরান করেন পূজারা। কিন্তু তারপরই আউট হয়ে ফেরেন তিনি। অন্যদিকে, সকাল থেকে কিছুটা প্রতিরোধ গড়ে ৫৭ রানের পার্টনারশিপ দেন ঋদ্ধিমান ও জাদেজা। শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট নিয়েছেন লাকমল