জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে বোলারদের দাপট, এবং পরে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের মারকুটে ব্যাটিং। জস বাটলারের দলকে ১০ উইকেটে উড়িয়ে সিরিজের প্রথম একদিনের ম্যাচে জিতে নিল টিম ইন্ডিয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওভালের ঘাসে ভরা পিচ ব্যাট করার জন্য অনুকূল ছিল না। ইংল্যান্ডের পরিণতি দেখেই সেটা বুঝে যান দুই ওপেনার। তাই মাত্র ১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেও গব্বরকে নিয়ে সাবধানে শুরু করলেন রোহিত। তবে উইলি, রিসি টোপলেদের বোলিংয়ের সামনে তেমন অস্বস্তিতে পড়তে হয়নি তাঁদের।


আগ্রাসী ছিলেন অধিনায়কই। বেশ কিছু দিন ধরে রান না পাওয়ায় সমালোচনা শুরু হয়েছিল রোহিতের। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে তাঁর ইনিংস আপাতত সমালোচকদের মুখ বন্ধ করাতে পারে। পাঁচ মাস পর ভারতীয় দলে ফেরা ধাওয়ান ছিলেন সংযত। তিনি মূলত উইকেটের একটি প্রান্ত আগলে রাখার চেষ্টা করলেন। রোহিত ৭৬ এবং ধবন ৩১ রানে অপরাজিত থাকলেন।




কেনিংটন ওভালের বাইশ গজে যথেষ্ট ঘাস ছিল। তাই টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। অধিনায়কের বুদ্ধিমত্তাকে সঠিক প্রমাণ করলেন টিম ইন্ডিয়ার দুই তারকা পেসার জসপ্রীত বুমরা ও মহম্মদ শামি। এই দুই অভিজ্ঞ জোরে বোলারের দাপটে মাত্র ১১০ রানে গুটিয়ে গেল ইংল্যান্ড। 


কেরিয়ারের সেরা পারফরম্যান্স করে ১৯ রানে ৬ উইকেট নিলেন 'বুম বুম বুমরা।' এমন পারফরম্যান্স করে আরও একটি নজির গড়লেন বুমরা। তিনিই হলেন প্রথম ভারতীয়, যিনি ওভালের বাইশ গজে ছয় উইকেট নেওয়ার নজির গড়লেন। শামি নিলেন ৩১ রানে ৩ উইকেট।  


মঙ্গলবার সাহেবদের ইনিংসের শুরুতেই ধস নামান বুমরা। জ্যাশন রয়, টেস্ট সিরিজে ফর্মের তুঙ্গে থাকা জনি বেয়ারস্টো ও জো রুটকে ফিরিয়ে ইংল্যান্ডের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দিলেন তিনি। তাঁর সঙ্গে দারুণ সঙ্গত করলেন 'সহেসপুর এক্সপ্রেস'। বেন স্টোকসকে 'গোল্ডেন ডাক'-এ আউট করার পর, ভয়ঙ্কর হয়ে জস বাটলারকে ফেরান শামি। ফলে একটা সময় মাত্র ৬৮ রানে ৮ উইকেট হারায় ইংল্যান্ড। তখন মনে হচ্ছিল সাহেবদের পক্ষে স্কোরবোর্ডে ১০০ রান তোলাও সম্ভব নয়। কিন্তু শেষ পর্যন্ত ২৫.২ ওভারে ১১০ রান তুলে গুটিয়ে যায় ইংল্যান্ড। 


এই রান তুলে ম্যাচ জিততে একেবারেই বেগ পেতে হয়নি। 


আরও পড়ুন: Exclusive| Arun Lal : কেন বাংলার কোচের পদ থেকে সরে দাঁড়ালেন অরুণ লাল? জানতে পড়ুন


আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: তৃতীয় ভারতীয় পেসার হিসেবে কোন নজির গড়লেন বুমরা? জেনে নিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)