নিজস্ব প্রতিবেদন :  প্রাক্তন পর্তুগাল কোচ কার্লোস কুইরোজের ইরানকে হারিয়েই পর্তুগালকে শেষ আটে পৌঁছে দিতে চান অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগিজদের হারিয়ে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবার নক আউটে যেতে চায় ইরানও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- গ্রুপ সেরার লড়াইয়ে মুখোমুখি রাশিয়া-উরুগুয়ে


বি গ্রুপে স্পেন ও পর্তুগালের পয়েন্ট ৪। ঠিক তাদের পিছনে বি গ্রুপে তিন নম্বরে থাকা ইরানের পয়েন্ট ৩। তাই পর্তুগালকে হারাতে পারলেই সুবর্ন সুযোগ ইরানের সামনে। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নেতৃত্বে যেভাবে ছুটছে পর্তুগাল, তাতে ইরানের পক্ষে তাদের হারানোটা কঠিন চ্যালেঞ্জ। দুটি ম্যাচেই পর্তুগালের চারটি গোলই করেছেন সিআর সেভেন।  রোনাল্ডো আটকানোটাই সোমবার সবচেয়ে বড় মাথাব্যাথার কারণ ইরানের পর্তুগিজ কোচ কুইরোজের।২০০৬ সালে ইরানের বিরুদ্ধেই প্রথম বিশ্বকাপ গোলটি করেছিলেন রোনাল্ডো। সেই ইরানের বিরুদ্ধে আজ আবার গোলের জন্য রোনাল্ডোর দিকেই তাকিয়ে ফের্নান্দো স্যান্টোস।


আরও পড়ুন- পোল্যান্ডকে হারিয়ে নক আউটের আশা জিইয়ে রাখল কলম্বিয়া


ইরানের বিরুদ্ধে ড্র করলেই শেষ ষোলোর টিকিট পেয়ে যাবে পর্তুগাল। কিন্তু ড্র নয় জয়ের লক্ষ্যেই নামবে পর্তুগিজরা।কিন্তু পর্তুগালকে সহজে ছেড়ে দিতে নারাজ ইরান। ইরানের স্ট্রাইকার করিম আনসারিফার্দের যেন হুঙ্কার দিয়ে রাখলেন। তিনি বলেন, "আগের বিশ্বকাপ থেকে আমরা অনেক কিছু শিখেছি। আমাদের কোচ (কার্লোস কুইরোজ) শিখিয়েছেন কীভাবে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করতে হয়। আমরা তাই শেষ গ্রুপ ম্যাচে পর্তুগালকে হারাতে তৈরি।" তৈরি কিন্তু রোনাল্ডোও। আজ তাই হাড্ডাহাড্ডি লড়াই অপেক্ষা করছে মরদোভা অ্যারেনায়।