জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) প্রস্তুত হচ্ছেন আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2022) জন্য়। আগামী ২৮ অগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ভারতের এশিয়া কাপের অভিযান শুরু। জিম্বাবোয়ের বিরুদ্ধে সদ্যসমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নির্বাচকরা কোনও সিনিয়র ক্রিকেটারকেই দলে রাখেননি। বিশ্রামে ছিলেন হার্দিকও। সোস্যাল মিডিয়ায় হার্দিক অত্যন্ত সক্রিয়। সম্প্রতি তিনি একটি ভিডিয়ো শেয়ার করেছেন। যা দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। হার্দিক তাঁর বহু বছরের সতীর্থ জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) বোলিং অ্যাকশন ও সেলিব্রশেন স্টাইল অবিকল নকল করে তাক লাগিয়ে দিয়েছেন! এই ভিডিয়োর সঙ্গেই হার্দিক ক্যাপশন দিয়েছেন, 'বুম কেমন আমার ফর্ম?' এর সঙ্গে হার্দিক জুড়ে দিয়েছেন একটি হাসির ইমোজি। হার্দিকের কার্যকলাপ দেখে মোহিত হয়েছেন স্বয়ং বুমরাও। তিনি ইমোজি দিয়েই লিখে দিয়েছেন যে, 'বোলিং অ্যাকশন, সেলিব্রেশন' দুই দারুণ করেছেন হার্দিক। ঘটনাচক্রে চোটের জন্য় বুমরা আসন্ন এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন। বলাই বাহুল্য ভারত তাঁর অভাব অনুভব করবেন।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৯৮৪ সালে শুরু হয়  ঐতিহ্যবাহী এশিয়া কাপ। অভিষেকেই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। বিগত ১৪ বছরে ভারত ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০, ১৯৯৫, ২০১০, ২০১৬ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া। ভারতের পরেই রয়েছে শ্রীলঙ্কা। পাঁচবার চ্যাম্পিয়ন (১৯৮৬, ১৯৯৭, ২০০৪, ২০০৮ ও ২০১৪) হয় তারা। পাকিস্তান দু'বার (২০০০, ২০১২) চ্যাম্পিয়ন হয়েছে। দু'বছর অন্তর এশিয়ার সেরা হওয়ার লড়াই হয়। কিন্তু করোনার ধাক্কায় ২০২০ সালে এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছিল। এরপর ২০২১ সালে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করে এসিসি। কিন্তু ফের সেই কোভিডের কারণেই টুর্নামেন্ট ভেস্তে যায়। এশিয়া কাপের ইতিহাসে ভারত সর্বোচ্চ ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে। এখন দেখার অষ্টমবারের জন্য ভারত এশিয়া কাপ জিততে পারে কিনা!


এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App