নিজস্ব প্রতিবেদন- ন'মাস ধরে তিনি ক্রিকেটের বাইরে। প্রথমে কোমরে চোট। তারপর অস্ত্রোপচার। এরপর লকডাউন। গত কয়েক মাসে হার্দিক পান্ডিয়া ক্রিকেটে ফেরার কোনো সুযোগই পাননি। তবে এই সময় আর পাঁচজন ক্রীড়াবিদের মতো নিজের ফিটনেস ধরে রাখতে ট্রেনিং করছেন তিনি। নিজের বাড়িতে জিম সেশন-এ ইনটেন্স ওয়ার্ক আউট করছেন হার্দিক। সেই ওয়ার্কআউট-এর মধ্যে রয়েছে ফ্লাইং পুশ আপ। আর এই ওয়ার্ক আউটের জন্য এবার পান্ডিয়া নিজের দাদা ক্রুনালকে চ্যালেঞ্জ করে বসলেন। গত কয়েক মাস ধরেই চোটের কবল থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন হার্দিক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরই মধ্যে নাতাশা স্টানকোভিচের সঙ্গে প্রথমে বাগদান ওপরে বিয়ে সেরে ফেলেছেন তিনি। লকডাউনের মাঝে আরো একটি সুখবর দিয়েছেন হার্দিক। নাতাশা ও তাঁর সংসারে আসছে নতুন অতিথি। ব্যক্তিগত জীবনে এখন তার সুখের সময়। কিন্তু ক্রিকেট জীবনে অনিশ্চয়তার কালো মেঘ দেখা দিয়েছে। চোট কাটিয়ে কবে নাগাদ তিনি ফিরবেন তা এখনও নিশ্চিত নয়। কবে একশো শতাংশ ফিট হয়ে উঠতে পারবেন সেটা হার্দিক নিজেও হয়তো জানেন না। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। প্রতিদিন বাড়ির জিম সেশন-এ ঘাম ঝরাচ্ছেন। নিজেকে ফিট করে রাখার কোন উপায় বাদ দিচ্ছেন না ভারতীয় দলের এই অলরাউন্ডার।


আরও পড়ুন- ব্রেক, হ্যান্ডেল ছাড়া সাইকেল চালাচ্ছে বজরংবলি ভক্ত! আজব কাণ্ড দেখালেন শেহবাগ



হার্দিক এদিন যে ফ্লাইং ডিপ-এর ভিডিও শেয়ার করেছেন সেটি কিন্তু খুব একটা সহজ কাজ নয়। সেই জন্যই ক্রুণালকে চ্যালেঞ্জ করেছেন তিনি। মোট আটটি ফ্লায়িং পুশ আপ দিয়েছেন তিনি। হাত ও কাঁধের মাংসপেশির জন্য এই পুশ আপ বেশ কার্যকরী। আর এই ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, ''মজবুত আর ফিট হয়ে ওঠার প্রক্রিয়া চলছে এখনও। ক্রুনাল ভাই তোমাকে চ্যালেঞ্জ করছি এটা করে দেখানোর জন্য। দেখি তুমি কতগুলো করতে পারো!''