জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী বছর জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে আফগানিস্তান আসছে ভারতে (Afghanistan tour of India, 2024) । রশিদ খানরা তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলবেন এই দেশে। মোহালি (১১ জানুয়ারি), ইন্দোর (১৪ জানুয়ারি) ও বেঙ্গালুরুতে (১৭ জানুয়ারি) ম্য়াচ। এখন প্রশ্ন এই সিরিজে কি খেলবেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)? চোটের জন্য় হার্দিক বিশ্বকাপের মাঝপথেই বেরিয়ে গিয়েছিলেন। তারপর থেকেই আছেন রিহ্য়াবে। কোনও ফরম্য়াটেই কোনও ক্রিকেট খেলেননি তারকা অলরাউন্ডার। একবার শোনা যাচ্ছে যে, তিনি ভারত-আফগানিস্তান সিরিজ খেলবেন না। আবার এও শোনা যাচ্ছে যে, তিনি নাকি আইপিএলেও (IPL 2024) অংশ নিতে পারবেন না। সংবাদসংস্থা এএনআই বুধবার রিপোর্ট দিয়েছে। সেখানে বলা হয়েছে যে, হার্দিক খেলবেন না আফগানদের বিরুদ্ধে। তিনি একেবারে আইপিএলে মাঠে নামবেন মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হিসেবে। অবশ্য়ই হার্দিকের পাখির চোখ আগামী বছরের টি-২০ বিশ্বকাপ! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Cristiano Ronaldo: ৩৮ বছরেও সেই চেনা দাদাগিরি...কেন-এমবাপেকে সরিয়ে সবার আগে GOAT


বিশ্বকাপ খেলা চলাকালীনই হার্দিকের চোট লেগেছিল। সেই চোটের জন্য় তিনি পুরো বিশ্বকাপই খেলতে পারেননি। তাঁর পরিবর্তে দলে নেওয়া হয়েছিল প্রসিধ কৃষ্ণাকে। এমনকী বিশ্বকাপ শেষ হওয়ার পরেও হার্দিক ফিট হতে পারেননি। তাঁর পক্ষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজ খেলা সম্ভব হয়নি। এমনকী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি তিন ফরম্য়াটের লড়াইতেও তিনি নেই। হার্দিকের ফিটনেসের প্রসঙ্গে বিসিসিআই-এর এক সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই রিপোর্ট করেছিল। 'হার্দিকের ফিটনেস এখন ঠিক কোন জায়গায়, সেই ব্য়াপারে আমাদের কাছে কোনও আপডেট নেই। তবে আইপিএলে ওর খেলা নিয়ে বড় রকমের প্রশ্নচিহ্ণ রয়েছে।' 


গত ১৯ অক্টোবর ভারত খেলেছিল বাংলাদেশের বিরুদ্ধে। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শেষবার হার্দিককে দেশের জার্সিতে দেখা গিয়েছিল। বাংলাদেশের বিরুদ্ধে বল করার সময়ে হার্দিক চোট পেয়েছিলেন হাঁটুতে। লিটন দাস ড্রাইভ করেছিলেন হার্দিকের বলে। ডান পা বাড়িয়ে বল রুখতে গিয়েছিলেন হার্দিক। এরপরই তিনি চোট পান। ছুটে আসেন ফিজিয়ো। খেলা বন্ধ থাকে প্রায় পাঁচ মিনিট। ফিজিয়ো এসে হার্দিকের হাঁটুতে স্ট্র্যাপ বেঁধে দিয়েছিলেন। এরপর হার্দিককে পুণে থেকে বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে উড়িয়ে আনা হয়। ওখানে ইংল্যান্ডের বিশিষ্ট ডাক্তারও তাঁকে দেখেন। দেওয়া হয়েছিল ইঞ্জেকশনও। তবুও হার্দিককে আর বিশ্বকাপে মাঠে নামানো যায়নি। রোহিতরা লিগ পর্যায়ের শেষ দুই ম্য়াচ খেলেছিলেন দক্ষিণ আফ্রিকা (ইডেন গার্ডেন্স, ৫ নভেম্বর) ও নেদারল্যান্ডসের (বেঙ্গালুরু, ১২ নভেম্বর) বিরুদ্ধে। ইডেনে ভারত নামার আগেই জানা গিয়েছিল যে, আর পাওয়া যাবে না হার্দিককে।


আরও পড়ুন: SA vs IND: সেঞ্চুরির রেকর্ডে রক্ষাকর্তা রাহুল, ২৪৫ রান তুলে মুখ বাঁচাল ভারত



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)