নিজস্ব প্রতিনিধি : ভারতীয় ফ্যানরা বলছেন, কোনওমতেই রোহিত শর্মার শক্তিশালী এই দলকে হারাতে পারবে না বাংলাদেশ। এশিয়া কাপ ফাইনালে নামার আগে বাংলাদেশের ক্যাপ্টেন মাশরাফি মোর্তাজাও স্বীকার করেছেন, ধারে ও ভারে তাদের থেকে ভারতীয় দল অনেক এগিয়ে। তবে মাঠে নামলে পরিস্থিতি অন্যরমকম হতে পারে বলে জানিয়েছেন মাশরাফি। কিন্তু আজকের ফাইনালে যে ভারতই ফেভারিট সে ব্যাপারে কোনও দ্বিমত নেই। কিন্তু এক জায়গাতেই ভারত কিছুটা হলেও পিছিয়ে রয়েছে। আর তা হল আজকের তারিখ। ২৮ সেপ্টেম্বর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ''এশিয়া কাপ তো আমরা জিতে ফেলেছি'', একি বলে গেলেন মাশরাফি!


ইতিহাস বলছে, ২৮ সেপ্টেম্বর কোনও ম্যাচ জিততে পারেননি ভারত। এই দিনে একটা ম্যাচেই ভারত হারেনি। সেটা বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়েছিল। ১৯৮৪ সালের ২৮ সেপ্টেম্বর দিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরেছিল ভারত। অস্ট্রেলিয়ার ২২০ রানের জবাবে ভারত ১৭২ রান করেছিল। এর পর ১৯৯৭ সালের ২৮ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেটে হেরেছিল ভারত। ঘরের মাঠে।


আরও পড়ুন-  ভারত-বাংলাদেশ গোলা-গুলি শুরু! বাঘ শিকারের হুঙ্কার ছেড়ে রাখলেন গব্বর


২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর। পাঁচ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া কার্যত কোনঠাঁসা হয়ে পড়েছিল। প্রথম তিন ম্যাচ হারের পর ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। তাও এই ২৮ সেপ্টেম্বরে। প্রথমে ব্যাট করে অজিরা করে ৩৩৪। ভারত ৩১৩ রানে অলআউট হয়। সিরিজে একটা ম্যাচেই হারতে হয়েছিল ভারতকে। ৪-১ ব্যবধানে অবশ্য সিরিজ জিতেছিল ভারত।। ২০০৯ সালের ২৮ সেপ্টেম্বর। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অস্ট্রেলিয়া বনাম ভারত ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়।


আজ, আবার ২৮ সেপ্টেম্বর। ইতিহাস ফিরে এলে রোহিত শর্মাদের বিপদ।