ভারত-বাংলাদেশ গোলা-গুলি শুরু! বাঘ শিকারের হুঙ্কার ছেড়ে রাখলেন গব্বর

আবহাওয়া বদল করে দিলেন গব্বর।

Updated By: Sep 28, 2018, 01:48 PM IST
ভারত-বাংলাদেশ গোলা-গুলি শুরু! বাঘ শিকারের হুঙ্কার ছেড়ে রাখলেন গব্বর

নিজস্ব প্রতিনিধি : যুদ্ধের দামামা বাজিয়েছিলেন মুশফিকুর রহিম। রোহিত শর্মার ভারতীয় দলের প্রতি হুঙ্কার ছেড়ে রেখেছিলেন তিনি। সেই যুদ্ধের আঁচে এবার হাত সেঁকে নিলেন শিখর ধাওয়ান। ভারত-বাংলাদেশ এশিয়া কাপ ফাইনালের আগে বাঘ শিকারের হুঙ্কার ছেড়ে রাখলেন গব্বর। 

আরও পড়ুন-  যোগ্য দল হিসেবেই বাংলাদেশ ফাইনালে, হতাশ করতে পারে ভারতকেও: সুনীল গাওয়াসকর

শুরুটা অবশ্য করলেন বিপক্ষ দলের প্রতি প্রবল শ্রদ্ধা রেখে। কিন্তু শেষটা করলেন একদম হুঙ্কার ছেড়ে। শিখর ধাওয়ান বলে গেলেন, ''এশিয়া কাপে পাকিস্তানকে সবাই হেভিওয়েট বলে ধরেছিল। কিন্তু বাংলাদেশ নিজেদের যোগ্য প্রমাণ করেই ফাইনালে উঠেছে। ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে আমাদের ম্যাচটা সহজ হবে না। পাকিস্তানের বিরুদ্ধে ওদের পারফরম্যান্স দারুন ছিল। দলটা বেশ উন্নতি করেছে। চাপের মুখে অলরাউন্ড পারফরম্যান্স করল বাংলাদেশ।'' 

আরও পড়ুন-  ‘৬ রাত ঘুম হয়নি’! বাংলাদেশের কাছে হেরে সময় চাইলেন সরফরজ

এর পরই আবহাওয়া বদল করে দিলেন গব্বর। বললেন, ''এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্ট জিততে সময় লাগে। এত সহজে হয় না। ওদের কাছে ফাইনালে ওঠাটা অনেক বড় ব্যাপার। কৃতিত্ব ওদের প্রাপ্য। কিন্তু ম্যাচ আমরাই জিতব। এশিয়া কাপ ভারতেই আসবে।'' শেষ কথায় সমীহের চিহ্নমাত্র ছিল না। বরং কিছুটা ব্যঙ্গই করে গেলেন শিখর। গব্বরের বলা কথাগুলো যেন বাংলাদেশ শিবিরে গোলা-গুলির মতো ছুটে গেল। ওপাশে তৈরি ছিলেন বাংলাদেশের ক্যাপ্টেন মাশরাফি মোর্তাজা। তিনি তখনও পর্যন্ত হয়তো গব্বরের কথাগুলো শোনেনি। কিন্তু ফাইনালের আগে যুদ্ধের আবহ বজায় রাখলেন নিজের মতো করেই। মাশরাফি বলে গেলেন, ''ভারত অবশ্যই বড় দল। ওদের পারফরম্যান্স ওদের হয়ে কথা বলে। কিন্তু এটা ক্রিকেট। এখানে কিন্তু অনেক কিছুই হতে পারে। আমরা মানসিকভাবে শক্ত জায়গায় রয়েছি। দলের আত্মবিশ্বাসও ভাল জায়গায়। শেষ বল পর্যন্ত লড়াই করার জন্য প্রস্তুত।'' প্রবল গোলা-গুলি দুই পড়শি দেশের। এশিয়া কাপ ফাইনালের আগে তাপমাত্রার পারদ কিন্তু চড়ছে।

.