জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যা হওয়ার ছিল, ঠিক তাই হল! ভারতের বিরুদ্ধে তিন ম্য়াচের টেস্ট সিরিজে নিউ জিল্যান্ড ১-০ এগিয়ে গেল। রবিবার অর্থাত্‍ আজ বেঙ্গালুরু টেস্টের শেষ তথা পঞ্চম দিনে কিউয়িদের লক্ষ্য় ছিল ১০৭ রান! ৮ উইকেট হাতে রেখে তারা টেস্ট জিতে নেয়। ভারতের খারাপ দিনেও উজ্জ্বল একটাই নাম। তিনি সরফরাজ খান (Sarfaraz Khan)!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুভমন গিল চোট পেয়ে বেঙ্গালুরু টেস্ট থেকে ছিটকে যাওয়ায় ফের জাতীয় দলে এই ঘরোয়া ক্রিকেটের রানমেশিনের দরজা খুলে যায়। চারে নেমে সরফরাজ বুঝিয়ে দেন যে, তিনি কোন ধাতুতে তৈরি! ১৯৫ বলে ১৫০ রানের ঝকঝকে ইনিংস খেলেন ১৮ চার ও ৩ ছয়ের সৌজন্য়ে। দেশের জার্সিতে প্রথম আন্তর্জাতিক শতরানের স্বাদও পান। 


আরও পড়ুন: বৃষ্টিস্নাত বেঙ্গালুরুতে সরফরাজের সেঞ্চুরি, 'সংকট মানব'-এ মোহিত 'ক্রিকেট ঈশ্বর'...


বরাবরই সরফরাজের চেহারা নিয়ে প্রশ্ন উঠেছে ভারতীয় ক্রিকেটে! অনেকেরই মত ছিল যে, স্থুলতা তার জাতীয় দলের ঢোকার ক্ষেত্রে বাধা হতে পারে! তবে সরফরাজ বুঝিয়ে দিয়েছেন যে, তিনি ফ্য়াট হলেও ফিট! তবে সরফরাজ এখন নিজেকে ভেঙে গড়ছেন। জাতীয় দলের টি-২০ অধিনায়ক সূর্যকুমার যাদব এবার সর্বভারতীয় দৈনিকে দেওয়া সাক্ষাত্‍কারে জানিয়েছেন যে, সরফরাজ কী করছেন!


সূর্যকুমার বলেন, 'ভারতের স্ট্রেন্থ অ্য়ান্ড কন্ডিশনিং কোচ (সোহম দেশাই) যেমন সরফরাজের ফিটনেস নিয়ে কাজ করছে। তেমনই ঋষভ পন্থও ওকে একজন শেফের ব্য়বস্থা করে দিয়েছে। সেই সরফরাজের খাওয়ার তৈরি করে। সরফরাজ যখন বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে যাবে অস্ট্রেলিয়ায়, ততদিনে ওর চেহারা আরও ভালো শেপে চলে আসবে। এই খেলায় ফিটনেস গুরুত্বপূর্ণ। ওর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে পরিবর্তন আসবে। ও এখন কঠোর পরিশ্রম করছে, ভবিষ্যতে ও ভালো থাকবে। ওর শরীরের ধরনই এমন যে, ওকে দেখে মোটা দেখায়! কিন্তু আপনি যদি সরফরাজকে ৪৫০ বল ব্যাট করতে বলেন, তাহলে  ও ডাবল সেঞ্চুরি, ট্রিপল সেঞ্চুরি, বা ড্য়াডি সেঞ্চুরি করে দিতে পারে। ওর সেই দক্ষতা রয়েছে। আমার মনে হয় বড় সেঞ্চুরি করা ও খেলা বদলের দেওয়ার চাহিদা রয়েছে। আমি সরফরাজকে ম্যাচের দিনও অনুশীলনে ডুব মারতে দেখিনি। খেলা থাকলে ভোর ৫টায় উঠে নিজের বাড়ির কাছে এক ঘণ্টা ব্যাট করে। তারপর টিম বাসে ওঠে। খেলা শেষে হয়ে গেলে আবার বাড়ির সামনে ব্য়াট করে।' 


দেখা যাক এবার সরফরাজ ২.০ কেমন হয়! ঘরোয়া ক্রিকেটে সরফরাজ ছিলেন দুরন্ত ফর্মে। সম্প্রতি ইরানি কাপে অপরাজিত ২২২ রানের ইনিং খেলে জিতিয়েছেন মুম্বইকে। সরফরাজের দলীপেও রয়েছে দ্বি-শতরান। ঠিক সেই ফর্মেই এদিন খেললেন তিনি। যেখানে ঘরোয়া ক্রিকেট শেষ করেছিলেন, সেখান থেকে যেন তিনি আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলেন।  


আরও পড়ুন: মুম্বই মায়া কাটাচ্ছে মহাতারকার, কাদের রাখছেন মালকিন? তালিকায় ৪ রত্নের কী অবস্থান!



 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)