নিজস্ব প্রতিবেদন: 'বায়ো সিকিওর' বিধি ভঙ্গ করার জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টারে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়তে হয়েছিল ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চারকে। এই সময় তাঁকে হোটেল রুমে আইসোলেশনে থাকতে হয়েছিল। আইসোলেশন থাকার সময়ও বর্ণবিদ্বেষমূলক আচরণের শিকার হয়েছেন বলে গুরুতর অভিযোগ করলেন জোফ্রা আর্চার। সামাজিক যোগাযোগের মাধ্যমে তাঁকে হেনস্থা করা হয়েছে বলেও ইসিবি-কে জানিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ডেইলি মেইলকে লেখা কলামে আর্চার লিখেছেন, "গত কয়েকদিন ধরে ইনস্টাগ্রামে যে ধরনের গালিগালাজ আমাকে করা হয়েছে তার মধ্যে বেশ কিছু ছিল বর্ণবিদ্বেষমূলক! আমি ঠিক করেছি ,যথেষ্ট হয়েছে।  ক্রিস্টাল প্যালেসের ফুটবলার উইলফ্রেড জাহা অনলাইনে ১২ বছর বয়সী একজনের কাছে বর্ণবিদ্বেষের শিকার হওয়ার পর, আমি ঠিক করি কোনও কিছুই আর উপেক্ষা করা যাবে না। আর এই জন্যই ECB-র কাছে অভিযোগ করেছি, যাতে সঠিক প্রক্রিয়া মেনে সবকিছু হয়।"



গত এক বছর ধরে এর আগেও বেশ কয়েকবার বর্ণবিদ্বেষের শিকার হওয়ার অভিযোগ এনেছেন আর্চার। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, এসব তিনি মেনে নিয়েছেন। বিশ্বকাপ জয়ের নায়ক থেকে এক মিনিটে ভিলেন হয়ে যাওয়া- সব সমালোচনা শুনতে হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে খ্যাতি যেমন আছে ঠিক তেমনই সমালোচনাও রয়েছে। বেশ কিছু সমর্থক তাঁকে গায়ের রং নিয়ে নানা কথা বলেন।



আইসোলেশন ৫ দিনে দু'দফায় কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ আসার পরই দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি পেয়েছেন আর্চার। তবে এই ঘটনার পর তাঁকে নিয়ে তুমুল আলোচনা অস্বস্তিতে ফেলে দিয়েছে। তিনি বলেন,"আমি জানি যে একটা ভুল করে ফেলেছিলাম। এবং তার জন্য ফল ভোগ করেছি। তবে আমি অপরাধ করিনি।"


 


আরও পড়ুন- ২৪ ঘণ্টা কাটল না!  বিজেপি-তে যোগ দিয়েই  রাজনীতি ছাড়ার ঘোষণা মেহেতাবের