জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) ভরাডুবি তিনি দেখেছেন। টিম ইন্ডিয়ার (Team India) দায়িত্ব নেওয়ার পর থেকে বিদেশে কিংবা বড় ইভেন্টে এখনও জয়ের মুখ দেখেননি। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বেশ ভালই জানেন এশিয়া কাপের (Asia Cup 2022) মতো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) তারকাখচিত দলের পারফরম্যান্স খারাপ হলে তাঁর দিকে আঙুল উঠবেই। আর তাই সাতপাঁচ ভেবেই এই আইসিসি (ICC) ইভেন্টের অনেক আগে রোহিত শর্মা (Rohit Sharma) -বিরাট কোহলিদের (Virat Kohli) নিয়ে অস্ট্রেলিয়া উড়ে যেতে চাইছেন ভারতীয় দলের হেড কোচ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত বছরের মতো এ বারও পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। ২৩ অক্টোবর মেলবোর্নের বাইশ গজের যুদ্ধে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এর আগে ১৭ অক্টোবর অস্ট্রেলিয়া (Australia) ও ১৯ অক্টোবর নিউজিল্যান্ডের (New Zealnad) বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। তবে শোনা যাচ্ছে রাহুল নাকি বিসিসিআই-এর (BCCI) কর্তাদের কাছে আবেদন করছেন, ঋষভ পন্থ (Rishabh Pant) -জসপ্রীত বুমরাদের (Jasprit Bumrah) যেন আরও কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলার ব্যবস্থা করে দেওয়া হয়। সুত্র মারফত খবর অনুসারে ভারতীয় দল যাতে আরও তিনটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে সেইজন্য বোর্ডের কাছে ইতিমধ্যেই আবেদন করেছেন তিনি। 


আরও পড়ুন: ICC New Rules, T20 World Cup 2022 : একাধিক নতুন নিয়মে টি-টোয়েন্টি বিশ্বকাপ! বৈধ মানকাডিং, বলে থুতু লাগালেই শাস্তি


আরও পড়ুন: Rohit Sharma, IND vs AUS : কার ইনসুইং খেলতে বারবার সমস্যায় পড়েন 'হিটম্যান'? নাম জানলে চমকে উঠবেন!



এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেছেন, 'আইসিসি দুটি ওয়ার্ম আপ ম্যাচের ব্যবস্থা করেছে। এর বাইরে আরও কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলা যায় কি না সেটা নিয়ে কয়েকটি দলের সঙ্গে কথাবার্তা চলছে। সেটা মাথায় রেখে ৫ অক্টোবর কোচ দ্রাবিড় ও সাপোর্ট স্টাফদের সঙ্গে অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় দল।'


ফলে নির্ধারিত সময়ের অন্তত এক সপ্তাহ আগে 'ডনের দেশ'-এ উড়ে যেতে পারে 'মেন ইন ব্লু' ব্রিগেড। ৪ অক্টোবর ইন্দোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সবকিছু ঠিকঠাক থাকলে ৫ অক্টোবর দলবল নিয়ে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দেবেন কেএল রাহুল-সূর্য কুমার যাদবরা। মূল স্কোয়াড ছাড়াও বিমানে উঠবেন নেট বোলার এবং স্ট্যান্ড বাই ক্রিকেটাররা। পূর্ব নির্ধারিত সূচি অনুসারে ৯ অক্টোবর অস্ট্রেলিয়া রওনা দিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ভারতের। 


এই প্রথম চারজন স্ট্যান্ডবাই ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছে ভারতীয় দল। মহম্মদ সামি (Mohammed Shami) এবং দীপক চাহারের (Deepak Chahar) মূল দলে প্রবেশের সম্ভাবনা প্রবল। সে ক্ষেত্রে এই জোরে বোলারকে দলের সঙ্গে প্রয়োজন। সামি বর্তমানে কোভিডে আক্রান্ত। অস্ট্রেলিয়া যাওয়ার আগে ফিট হয়ে যাবেন তিনি। রাহুল এবং সহকারী কোচ পারস মাম্বরের অধীনে 'স্ট্যান্ড বাই' ক্রিকেটাররা অনুশীলন চালিয়ে যাবেন। যাতে কেউ চোট আঘাত পেলে তৎক্ষণাৎ ডেকে নেওয়া যেতে পারে।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)