নিজস্ব প্রতিবেদন : ২০১৮ সালে কেপ টাউন টেস্টে স্যান্ডপেপার গেট ইস্যুতে নির্বাসিত দুই অজি ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার বিশ্বকাপের মঞ্চেই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন। শনিবার ব্রিস্টলে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচেই প্রত্যাবর্তন হল স্মিথ-ওয়ার্নারের। কিন্তু ইংল্যান্ডে ইতিমধ্যেই বিদ্রুপের শিকার হয়েছেন দুই নির্বাসিত ক্রিকেটার। ব্রিস্টলে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ চলাকালীনই সৌজন্যমূলক ব্যবহার পেলেন ডেভিড ওয়ার্নার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



বিশ্বকাপ শুরুর আগেই অস্ট্রেলিয়া দলকে টার্গেট করে বার্মি আর্মি। বিশেষ করে ডেভিড ওয়ার্নারকে। ইংল্যান্ড'স বার্মি আর্মি অফিসিয়াল টুইটার পোস্টে ওয়ার্নারের জার্সির সামনে অস্ট্রেলিয়া-র বদলে 'চিটস' লেখা একটি ছবি পোস্ট করে। ওয়ার্নারের সেই ছবির পাশাপাশি হলুদ স্যান্ডপোপার হাতে নাথন লায়ন ও মিচেল স্টার্কের ছবিও পোস্ট করে বার্মি আর্মি৷ এখানেই শেষ নয়, স্মিথ-ওয়ার্নারকে নানা সময়ে বিদ্রুপের শিকার হতে হয়েছে। কেউ কেউ তো প্রতারকও বলেছেন তাঁদেরকে। 



শনিবার ব্রিস্টলে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে ব্যালকনিতে দুই দর্শক স্যান্ডপেপারের মতো পোশাক পরেছিলেন। যা আসলে স্যান্ড পেপার গেট-কে ইঙ্গিত করতে চেয়েছেন। এবং অবশ্যই তাঁদের টার্গেট স্মিথ-ওয়ার্নার। কিন্তু এসবরে মাঝেও আফগানিস্তানের ইনিংস চলাকালীন লং অফে ফিল্ডিং করছিলেন ডেভিড ওয়ার্নার । সেইসময় এক খুদে দর্শক ওয়ার্নারের কাছে অটোগ্রাফের আবদার করে। ওয়ার্নারও অবশ্য আবদার মিটিয়েছেন হাসিমুখেই। এমনকী সেলফিও তুলেছেন তিনি। 



নির্বাসন কাটিয়ে ফেরা দুই অজি ক্রিকেটার স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার তো এই রুচিশীল ব্যবহারই চেয়েছেন। তবে স্মিথ বড় রান না পেলেও আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনেই বড় রান পেলেন ওয়ার্নার। আফগানিস্তানের বিরুদ্ধে ৮৯ রানে অপরাজিত থাকেন তিনি। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন তিনিই।


আরও পড়ুন - ICC World Cup 2019: ওভালে রাবাডা-এনগিডিদের শাসন করে দক্ষিণ আফ্রিকাকে বিরাট রানের টার্গেট দিল বাংলাদেশ