ICC World Cup 2019: ওভালে রাবাডা-এনগিডিদের শাসন করে দক্ষিণ আফ্রিকাকে বিরাট রানের টার্গেট দিল বাংলাদেশ

স্টেইনগানহীন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বড় রান তুলল বাংলাদেশ।

Updated By: Jun 2, 2019, 06:55 PM IST
ICC World Cup 2019: ওভালে রাবাডা-এনগিডিদের শাসন করে দক্ষিণ আফ্রিকাকে বিরাট রানের টার্গেট দিল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপে পাকিস্তান বা শ্রীলঙ্কা যা করতে পারেনি রবিবার ওভালে সেটাই করে দেখাল এশিয়ার আর এক দেশ বাংলাদেশ। স্টেইনগানহীন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বড় রান তুলল বাংলাদেশ। রাবাডা-এনগিডিদের কার্যত শাসন করলেন সাকিব-মুশফিকুররা।

 

রবিবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। হাসিম আমলা, ডেল স্টেইন এদিনও খেলেননি। শুরু থেকেই লুঙ্গি এনগিডি ও রাগিসো রাবাডাদের বিরুদ্ধে আক্রমণের পথই বেছে নেন দুই বঙ্গ ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। তামিম ১৬ রানে আউট হলেও চালিয়ে খেলতে থাকেন সৌম্য। কিন্তু ৩০ বলে ৪২ রান করে প্যাভিলিয়নে ফিরলেন সৌম্য সরকার। এরপর ওভালের বাইশ গজে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম জুটি বাংলাদেশকে বড় রান গড়তে সাহায্য করেন। তৃতীয় উইকেটে ১৪২ রানের পার্টনারশিপ। ৮৪ বলে ৭৫ রান করলেন সাকিব। আর মুশফিকুর করলেন ৮০ বলে ৭৮ রান। মহম্মদ মিঠুন অবস্য ২১ রানে ফিরে গেলেন। এরপর মাহমুদুল্লাহ ও মোসাদ্দেক হোসেন জুটি ৩০০ রানের গণ্ডি টপকাতে সাহায্য করে। ২০ বলে ২৬ রান করে আউট হন মোসাদ্দেক হোসেন। মাহমুদুল্লাহ ৩৩ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান তুলল বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি করে উইকেট নেন ফেলুকাওয়া, ক্রিস মরিস এবং ইমরান তাহির। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে টার্গেট ৩৩১ রানের। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে বড় রানের টার্গেটে কিছুটা হলেও চাপে প্রোটিয়ারা।

আরও পড়ুন - ICC World Cup 2019: অনুশীলনে আঙুলে চোট বিরাট কোহলির!

.