নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ শুরুর পর ভারতীয় শিবিরে চোটের তালিকা বড় হচ্ছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়ে  প্রায় তিন সপ্তাহ মাঠের বাইরে শিখর ধাওয়ান। নিউ জিল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। পাকিস্তান ম্যাচে এবার হ্যামস্ট্রিংয়ের চোট পেয়ে বিশ্বকাপের কয়েকটি ম্যাচে অনিশ্চিত হয়ে পড়লেন পেসার ভুবনেশ্বর কুমার৷ অন্তত ২ থেকে ৩টি ম্যাচে ভুবিকে পাওয়া যাবে না বলেই মনে করা হচ্ছে। ভুবির পরিবর্তে খেলবেন মহম্মদ শামি, জানিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে পঞ্চম ওভার বোলিং করার সময় ডেলিভারির ঠিক আগের মুহর্তে পপিং ক্রিজে পা পিছলে যায় ভুবনেশ্বর কুমারের। পায়ে টান ধরায় আর বল করেননি তিনি৷ সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তিনি। ভুবি পাকিস্তানের বিরুদ্ধে ২.৪ ওভার বল করে কোনও উইকেট না নিলেও মাত্র ৮ রান দেন। ভুবির ওভাব অবশ্য সেভাবে টের পেতে দেননি বিজয় শঙ্কর, হার্দিক পাণ্ডিয়ারা।


আরও পড়ুন - ICC World Cup 2019: মস্তিষ্কহীন নেতৃত্ব! ভারতের কাছে হারের পর সরফরাজকে আক্রমন শোয়েব আখতারের


যদিও ভুবির চোট নিয়ে ক্যাপ্টেন কোহলি যে খুব চিন্তায় আছেন তা বলা যায় না। ভারত অধিনায়ক বলেন, "ভুবনেশ্বর কুমারের হালকা চোট লেগেছে৷ বল করার সময় ফুটমার্কে পা হড়কে যায় ওর। পরের ২-৩ টে ম্যাচে ও সম্ভবত খেলতে পারবে না। তবে টুর্নামেন্টের পরের দিকে আবার মাঠে নামতে পারবে। ভুবনেশ্বর দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য৷ মহম্মদ শামি মাঠে নামার জন্য তৈরি৷ তাই কোনও অসুবিধা হবে বলে মনে হয় না৷"