close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ICC World Cup 2019: মস্তিষ্কহীন নেতৃত্ব! ভারতের কাছে হারের পর সরফরাজকে আক্রমন শোয়েব আখতারের

এমনকী ম্যাচ চলাকালীন হাই তুলেও ট্রোলড হয়েছেন সরফরাজ।

Sukhendu Sarkar | Updated: Jun 17, 2019, 05:00 PM IST
ICC World Cup 2019: মস্তিষ্কহীন নেতৃত্ব! ভারতের কাছে হারের পর সরফরাজকে আক্রমন শোয়েব আখতারের

নিজস্ব প্রতিবেদন :  ভারতের কাছে হারের পর পাক অধিনায়ক সরফরাজ আহমেদকেই কাঠগড়ায় তুলেছেন প্রাক্তনরা। ম্যাচ চলাকালীনই সরফরাজকে নিয়ে সমালোচনা শুরু হয়। প্রথমেই টস জিতে তাঁর ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নিয়ে জোর চর্চা শুরু হয়। ভারত-পাকিস্তান ম্যাচের আগে সরফরাজ আহমেদকে যে পরামর্শ দিয়েছিলেন বিশ্বকাপজয়ী পাক অধিনায়ক তথা সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান, সেই পরামর্শ মানেন নি সরফরাজ। এমনকী ম্যাচ চলাকালীন হাই তুলেও ট্রোলড হয়েছেন সরফরাজ। আর ম্যাচ শেষে প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার তো সরফরাজকে কার্যত আক্রমণ করে বলেছেন, "মস্তিষ্কহীন নেতৃত্ব!"

ম্যাচের আগে সরফরাজকে আলাদা করে একটি পরামর্শ দিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খান। বলেছিলেন, ''পিচ খুব স্যাতস্যাতে না হলে টস জিতে ব্যাটি নিতে হবে। শেষ বল পর্যন্ত লড়াই করতে হবে। হার হোক বা জিত, মেনে নিয়ে মাঠ ছাড়তে হবে।'' ম্যাঞ্চেস্টারের আকাশ মেঘলা ছিল। বৃষ্টি হয়েছিল। উইকেটের অবস্থা বুঝে ইমরান খানের পরামর্শ মানেননি সরফরাজ। তিনি টস জিতে ফিল্ডিং নেন। সরফরাজের এই টস জিতে ফিল্ডিং নেওয়াকে সমর্থন করেননি শোয়েব আখতারও। চাঁচাছোলা ভাষায় তিনি বলেন, " আমায় মাথায় আসছে না একজন অদিনায়ক কীভাবে এমনটা হতে পারে যার মস্তিষ্কই নেই। সরফরাজ কি জানত না যে আমরা ভালো চেজ করতে পারি না। পিচ একেবারেই স্যাঁতস্যাঁতে নয়। ব্যাটিং নয়, বোলিংই শক্তি এটা জানার পরেও এমন সিদ্ধান্ত!"

আরও পড়ুন - ICC World Cup 2019: "পাকিস্তানের ওপর আর একটা স্ট্রাইক!" পাকবধের পর বিরাটদের শুভেচ্ছা জানালেন অমিত শাহ

টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিং করতে পাঠান পাক অধিনায়ক। এমনকী দুই ভারতীয় ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মা ওপেনিংয়ে একশো রানের বেশি পার্টনারশিপ গড়ে তোলে। এমনকী পাকিস্তানকে ৩৩৭ রানের টার্গেট দেয়। ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে টস জিতে যদি সরফরাজ ব্যাটিং নিত তাহলে ম্যাচরা পঞ্চাশ শতাংশ জিতে থাকত বলে মনে করেন শোয়েব আখতার। তাঁর মতে, "যখন তুমি টস জিতেছে, তুমি তো অর্ধেক ম্যাচ তখনই জিতে নিয়েছো। কিন্তু তুমি কী করলে?তুমি সেটা করলে যেটা করলে ম্যাচটা যাতে না জেতা যায়। আরও একবার বলতে বাধ্য হচ্ছি মস্তিষ্কহীন নেতৃত্ব। একেবারেই খারাপ ম্যানেজমেন্ট।" সেই সঙ্গে আখতার আরও বলেন, দলের কোনও পরিকল্পনা নেই, কোনও চিন্তা-ভাবনা নেই।এমনকী সরফরাজকে যতই বলা হোক না কেন মাথা দিয়ে নেতৃত্ব করো, ও কিন্তু কোনওভাবেই মাথা ঘামাতে চায়না।