নিজস্ব প্রতিবেদন: জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে আয়োজিত দ্বিতীয় টেস্টে বল করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ের চোটের কবলে পড়েন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। তারপর থেকে আর মাঠমুখো হননি ভারতীয় দলের জোরে বোলার। মঙ্গলবার থেকে কেপটাউনে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট (Ind vs SA, 3rd Test)। সোমবার প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দিয়েছেন যে, সিরাজ ম্যাচ ফিট নন। কেপটাউনে ভারত বেছে নেবে তাঁর বিকল্প।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IPL 2022: করোনা আবহে এবার এক রাজ্যেই আইপিএল! জোরাল হচ্ছে সম্ভাবনা



এখন একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তৃতীয় টেস্টের দল নির্বাচনকে ঘিরে। সিরাজের পরিবর্তে তাহলে কে খেলবেন প্রথম একাদশে? রিজার্ভে রয়েছেন দুই অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা (Ishant Sharma) ও উমেশ যাদব (Umesh Yadav)। ভারতের প্রাক্তন জোরে বোলার ইরফান পাঠান বেছে নিয়েছেন সিরাজের বিকল্প। তিনি এদিন টুইটারে লেখেন, "আহত সিরাজের বদলে আমি উমেশ যাদবকে বেছে নেব। বিরাট দলে ফিরছে বলে দুর্ভাগ্যজনক ভাবে বিহারীকে বেরিয়ে যেতে হচ্ছে আমার প্রথম একাদশ থেকে। বন্ধুরা তোমাদের একাদশে কারা?"


সিরাজের প্রসঙ্গে এদিন কোহলি বলেন, "আমি একদম ফিট। সিরাজ এই মুহূর্তে চোট থেকে সেরে উঠছে। ও ম্যাচের জন্য় প্রস্তুত নয়। একজন জোরে বোলার ১১০ শতাংশ ফিট না হওয়া পর্যন্ত তাঁকে খেলানোর ঝুঁকি নেওয়া যায় না। সিরাজ খেলার জন্য প্রস্তুত নয়।" বিরাটের থেকে জানতে চাওয়া হয়েছিল যে, সিরাজের পরিবর্তে ভারত ইশান্ত শর্মা নাকি উমেশ যাদবের কথা ভাবছে? কোহলির উত্তর, "আমাদের এই নিয়ে আলোচনায় বসা হয়নি। আমি, কোচ আর ভাইস ক্যাপ্টেন বসে ঠিক করব যে, সিরাজের জায়গায় কে খেলবে। আমাদের জন্য সিদ্ধান্ত নেওয়াটা কঠিন হবে। কারণ সকলেই ভাল খেলেছে। একটা স্বাস্থ্যকর আলোচনা হবে সেটা। আমাদের অনেক বিকল্প রয়েছে।" কেপটাউন টেস্ট জিততে পারলেই কোহলির (Virat Kohli) ভারত ইতিহাস লিখবে দক্ষিণ আফ্রিকার মাটিতে। ম্যান্ডেলার দেশে প্রথম ভারতীয় দল হিসাবে টেস্ট সিরিজ জিতবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা। এখন দেখার উমেশ এবং ইশান্তের মধ্যে টিম ম্যানেজমেন্ট কাকে বেছে নেয়!


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App