নিজস্ব প্রতিবেদন : ২৯-৩০ নভেম্বর অথবা ৩০ নভেম্বর থেকে পয়লা ডিসেম্বর। এই সময়ের মধ্যেই ভারত-পাকিস্তান ডেভিস কাপ ম্যাচ হতে পারে। আন্তর্জাতিক টেনিস সংস্থার তরফে ভারত-পাক ডেভিস কাপ ম্যাচ নিয়ে এমনই জানানো হয়েছে। তবে ম্যাচ কোথায় হবে তা এখনও জানানো হয়নি। জানা গিয়েছে ৪ নভেম্বর বৈঠকের পর ভেনু জানানো হবে। ওই দিনই ঠিক হবে যে ম্যাচ ইসলামাবাদে হবে নাকি অন্য কোথাও! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  মাত্র ১০৬ রান! তাও পারল না বাংলাদেশ! এশিয়া কাপ ভারতের



২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে জঙ্গি হামলা হয়েছিল। তার পর থেকেই ক্রিকেট হোক বা অন্য কোনও খেলা, পাকিস্তানের মাটিেত খেলতে যেতে চায় না কোনও দেশ। এবারও শ্রীলঙ্কা প্রথমে টেস্ট সিরিজ খেলতে যেতে রাজি হলেও পরে নিরাপত্তার কারণ দেখিয়ে বেঁকে বসে। তবে পাকিস্তানে ভারতীয় দলের খেলতে যেতে না চাওয়ার জন্য দুই দেশের রাজনৈতিকতা অস্থিরতাই অন্যতম কারণ বলে ধরা হচ্ছে। এদিন অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের সচিব হীরন্ময় চট্টোপাধ্যায় বললেন, ৪ নভেম্বর নিরপত্তার দিক নিয়ে বৈঠক আয়োজিত হবে। সেখানে সফররত দলের নিরাপত্তার যাবতীয় দিক সুরক্ষিত হলে তবেই ডেভিস কাপের এই চাই হবে ইসলামাবাদে। আইটিএফ আমাদের মেইল করে দুটি সম্ভাব্য তারিখ জানিয়েছে।


আরও পড়ুন-  খোলা মঞ্চ থেকে ভারতকে হুমকি শাহিদ আফ্রিদির, উস্কে দিলেন পাকিস্তানিদের


১৪-১৫ সেপ্টেম্বর ডেভিস কাপের এই ম্যাচ হওয়ার কথা ছিল ইসলামাবাদের মাটিতে। তবে শেষমেশ নিরাপত্তার কারণ দেখিয়ে সফর পিছিয়ে দেয় ভারতীয় টেনিস সংস্থা। ভারতীয় টেনিস দল টাই খেলার জন্য পাকিস্তানে যেতে প্রস্তুত ছিল। কিন্তু ইতিমধ্যে জম্মু-কাশ্মীরে ৩০ ধারা বিলোপের প্রভাব পড়ে দুই দেশের রাজনৈতিক পরিস্থিতিতে। যার জেরে সফর বাতিল করতে হয়।