খোলা মঞ্চ থেকে ভারতকে হুমকি শাহিদ আফ্রিদির, উস্কে দিলেন পাকিস্তানিদের

শুক্রবার পাক অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদে ভারতের বিরুদ্ধে পাকিস্তানিদের একত্রিত হওয়ার ডাক দিয়েছিলেন ইমরান। 

Updated By: Sep 14, 2019, 02:54 PM IST
খোলা মঞ্চ থেকে ভারতকে হুমকি শাহিদ আফ্রিদির, উস্কে দিলেন পাকিস্তানিদের

নিজস্ব প্রতিবেদন : ফের আসরে শাহিদ আফ্রিদি। কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকে পাকিস্তানের একের পর এক ক্রিকেটার ভারতের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য রেখে চলেছেন। সেই তালিকায় জাভেদ মিঁয়াদাদ থেকে শুরু করে রয়েছেন শাহিদ আফ্রিদি। প্রত্যেকেই একাধিক মঞ্চ থেকে ভারতকে হুমকি দিয়ে চলেছেন। শাহিদ আফ্রিদি আরও একবার খোলা মঞ্চ থেকে ভারতকে হুমকি দিয়ে গেলেন। এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী কাশ্মীরের মানুষের পাশে থাকার আহ্বান দিয়েচিলেন। আফ্রিদি যেন ইমরানের কথাগুলিই আরও একবার বলে গেলেন। শুক্রবার পাক অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদে ভারতের বিরুদ্ধে পাকিস্তানিদের একত্রিত হওয়ার ডাক দিয়েছিলেন ইমরান। আফ্রিদিও এবার একই কথা বলে গেলেন।

আরও পড়ুন-  ২০২০ নভেম্বরে বিশ্বকাপ হবে ভারতে, জানিয়ে দিল ফিফা

কাশ্মীরের মানুষের উপর অত্যাচার হচ্ছে বলে জনমত গঠনের চেষ্টা করে চলেছেন ইমরান। সারা বিশ্বের কাছে তিনি ভারতের বিরুদ্ধে একের পর এক অভিযোগ জানিয়ে চলেছেন। তিনি বোঝাতে চাইছেন যে কাশ্মীরিদের উপর ভারত সরকার প্রবল অত্যাচার করছে। কিন্তু কোনওভাবেই কাশ্মীর ইস্যুতে ভারতকে কাঠগড়ায় দাঁড় করাতে পারছেন না তিনি ও তাঁর সরকার। যাবতীয় প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় এবার নিজের দেশের মানুষকে ভুল বোঝাতে নেমে পড়েছেন ইমরান খান। আর এক্ষেত্রে ইমরানের পদাঙ্ক অনুসরণ করছেন আফ্রিদি। তিনিও খোল মঞ্চ থেকে পাকিস্তানিদের একত্রিত হওয়ার ডাক দিলনে। বললেন, এটা শুধু কাশ্মীরের সমস্যা নয়। কাশ্মীরে মানবিকতা সংকটে। তাই তিনি সমস্ত মুসলিমদের একত্রিত হওয়ার ডাক দিয়েছেন।

আরও পড়ুন-  ভারত সফর বন্ধ হতে পারে পাকিস্তান ক্রিকেট দলের, জানাল পিসিবি

আফ্রিদি প্রশ্ন তুলেছে, কেন বারবার মুসলিম সম্প্রদারের উপরই এমন অন্যায়-অবিচার করা হচ্ছে! তিনি বলেছেন, সারা বিশ্বে যেখানেই মানুষের উপর অন্যায়-অবিচার হবে পাকিস্তানিরা সোচ্চার হবে, প্রতিবাদ করবে। এর আগেও একাধিকবার কারণে-অকারণে ভারত ও ভারত সরকারের বিরুদ্ধে কথা বলেছেন আফ্রিদি। কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেছিলেন পাকিস্তানের ক্রিকেট তারকা। 

.