নিজস্ব প্রতিবেদন: সবাইকে অবাক করে দিয়ে পারথ টেস্টে টসে জিতে ব্যাটিং নিলেন অজি অধিনায়ক টিম পেইন। গ্রিন টপে সাধারণত প্রথম বোলিং করার কথাই ভাবেন সিংহভাগ অধিনায়ক। তবে টিম পেইন জানালেন, তারা প্রথম ব্যাটিং করবেন মূলত দুটো কারণে। এক, পারথের আবহাওয়া বেশ উষ্ণ। সেক্ষেত্রে বোলারদের  হাওয়ায় সুইং সহায়তা পাওয়ার সুযোগ অনেকটাই কম থাকবে। এতে ভারতীয় বোলারদের খেলা তুলনায় অনেকটা সহজ হয়ে যাবে। হলও তাই। প্রথম উইকেটেই শতরানের যুগলবন্দি করে ফেলেছেন দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ ও মার্কাস হ্যারিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘জোহানেসবার্গে খেলে এসেছি, পারথে ভয় নেই’


পারথে অর্ধ-শতরানের ইনিংস খেলে ফেলেছেন হ্যারিস (৫৫)। অর্ধ-শতরানের করেছেন ফিঞ্চও (৫০)। পারথে  প্রথম ব্যাট নেওয়ার আরও একটি কারণ, পরের দিকে উইকেট ভাঙবে এবং বড় বড় ফাটল তৈরি হবে। ফলে শেষ ইনিংসে ব্যাট করা সহজ হবে না। সেক্ষেত্রে চাপে পড়বে ভারতীয় দল। এই দুই পরিকল্পনার কথা ভেবেই পারথ টেস্টে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া।



গ্রিন টপে টসে জিতলে ভারতও কি প্রথম ব্যাট করত? এই প্রশ্নের উত্তরে ভারতের অধিনায়ক বিরাট কোহলি বলেন, 'হ্যাঁ, ভারত টসে জিতলে ব্যাট করার সিদ্ধান্তই নিতাম।' তবে এই উইকেটে বোলিং করতেও পছন্দ করবে তাঁরা, জানিয়েছেন বিরাট কোহলি। টস কখনওই আগে থেকে নির্ধারণ করা যায় না। তাই ভাগ্যে যাই আসুক ভারত সেটা করতেই প্রস্তুত। ঘাসের মোড়া উইকেটে প্রথম ব্যাটেও আপত্তি নেই, প্রথম বলেও কোনও সমস্যা নেই বিরাটদের।


ভারত অধিনায়ক জানিয়েছেন, অ্যাডিলেডে জিতলেও এই টেস্টে কোনও অতিরিক্ত অ্যাডভান্টেজ নিয়ে নামছে না তাঁরা। পারথ টেস্ট বিরাটদের কাছে একটা ফ্রেশ স্টার্ট, নতুন ম্যাচ।


আরও পড়ুন- পারথের পিচ কেমন? জানিয়ে দিলেন কিউরেটর


সিরিজের দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত দল নিয়েই মাঠে নেমেছে অজিরা। অন্যদিকে, রোহিত আর অশ্বিনের চোটের কারণে দলে দুই পরিবর্তন করেছে বিরাটরা। হনুমা বিহারি ও উমেশ যাদবকে দলে রাখা হয়েছে। সুযোগ পাননি ভুবনেশ্বর কুমার।


স্কোর: অস্ট্রেলিয়া- ১১২/১


হ্যারিস- ৫৫*


ফিঞ্চ- ৫০


যশপ্রীত বুমরাহ- ২৬/১