close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পারথের পিচ কেমন? জানিয়ে দিলেন কিউরেটর

আমাদের পরিষ্কার বলে দেওয়া হয়েছে পিচে যেন গতি থাকে। সঙ্গে যেন বাউন্স থাকে। তবে রানও যেন ওঠে সেটাও দেখতে হবে। আমরা যতটা সম্ভব বাউন্স রাখার চেষ্টা করেছি এই পিচে।

Sukhendu Sarkar | Updated: Dec 13, 2018, 11:59 AM IST
 পারথের পিচ কেমন? জানিয়ে দিলেন কিউরেটর

নিজস্ব প্রতিবেদন : পারথ মানেই পেস আর বাউন্স। সেই চিরাচরিত বাইশ গজের এবারও কোনও বদল হচ্ছে না টেস্ট শুরুর আগে এমনটাই জানিয়ে দিলেন পারথের পিচ কিউরেটর ব্রেট সিপথর্প। শুক্রবার থেকে এখানেই শুরু বর্ডার গাভাসকর ট্রফির দ্বিতীয় টেস্ট।

অ্যাডিলেডে প্রথম টেস্টে ঘাসে ভরা বাইশ গজে প্রথম ইনিংসে ৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়েও শেষ পর্যন্ত ৩১ রানে টেস্ট জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। সিরিজে ১-০ তে এগিয়ে থেকে পারথে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত। পারথের নতুন স্টেডিয়ামে এখন পর্যন্ত ২টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে। নতুন স্টেডিয়ামে এই প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। নতুন স্টেডিয়ামের প্রথম টেস্ট নিয়ে শহর জুড়ে একটাই স্লোগান ভারত বধের জন্য পেস ও বাউন্স উইকেট পারথে। পারথের হেড-পিচ কিউরেটর ব্রেট সিপথর্প জানিয়েছেন, তাঁকে 'ফাস্ট-বাউন্সি' উইকেট তৈরি করতে বলা হয়েছে। তিনি বলেন, " আমাদের পরিষ্কার বলে দেওয়া হয়েছে পিচে যেন গতি থাকে। সঙ্গে যেন বাউন্স থাকে। তবে রানও যেন ওঠে সেটাও দেখতে হবে। আমরা যতটা সম্ভব বাউন্স রাখার চেষ্টা করেছি এই পিচে।"

আরও পড়ুন - পারথে দ্বিতীয় টেস্টে নামার আগে চোট সমস্যা ভারতীয় শিবিরে, ১৩ সদস্যের দলে পাঁচ পেসার

সেই সঙ্গে তিনি জানিয়ে দেন, "শিল্ডের ম্যাচে আমরা একই রকম পিচ তৈরি করেছিলাম। ক্রিকেটারদের থেকে ভালো ফিডব্যাক এসেছে। কোনওরকম নেতিবাচক কিছু পাওয়া যায় নি।" ০-১ এ পিছিয়ে থাকা অস্ট্রেলিয়াও ভারতকে পারথে মরণকামড় দিতে তৈরি। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জোস হ্যাজেলউডরা পারথের উইকেট দেখে নিশ্চয়ই খুশি হয়েছেন। ভারতীয় পেসাররাও যে তৈরি সেকথা বুধবারই জানিয়ে দিয়েছেন ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ। তাই তো পারথের ভারতের ঘোষিত ১৩ সদস্যের দলে পাঁচ পেসারকেই রেখেছে ভারতীয় থিঙ্কট্যাঙ্ক।

অশ্বিনের অনুপস্থিতিতে চার পেসারকেই নামিয়ে দিতে পারে বিরাট। কারন দলে হনুমা বিহারি কিংবা মুরলী বিজয় কাজ চালানোর মতো স্পিন বোলিংটা করে দিতে পারবেন।