নিজস্ব প্রতিবেদন: প্রয়াত প্রাক্তন বিশ্বকাপ জয়ী যশপাল শর্মাকে (Yashpal Sharma) শ্রদ্ধা জানাননি শিখর ধাওয়ানরা (Sikhar Dhawan)! যার জন্য শ্রীলঙ্কায় সফররত রাহুল দ্রাবিড়ের শিষ্যরা তুুমুল সমালোচিত হন। দেশের প্রাক্তন ক্রিকেটারকে প্রকৃত সম্মান না জানানোয় দিলীপ বেঙ্গসরকার ও সৈয়দ কিরমানির মতো প্রাক্তন ক্রিকেটাররা ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। এবার ধাওয়ানদের এই বড় ভুল শুধরে দিলেন রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার কাউন্টি একাদশের বিরুদ্ধে ডারহামের চেস্টার লি স্ট্রিটে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছেন হিটম্যানরা। এই ম্যাচে ভারতীয় দল যশপাল শর্মার শ্রদ্ধায় কালো আর্ম ব্যান্ড পরেই মাঠে নামল। গত রবিবার প্রেমদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে  সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে বিতর্কের ঝড় উঠেছিল। প্রথা অনুযায়ী ম্যাচ শুরুর আগে ভারতীয় দল প্রয়াত ক্রিকেটারের উদ্দেশে নীরবতা পালন করে অথবা কালো ব্যান্ড বাঁধে হাতে। এভাবেই সম্মান প্রদর্শন করা হয়ে থাকে। ভারত-শ্রীলঙ্কা প্রথম একদিনের ম্যাচে এর কোনওটাই ঘটেনি। ফলে প্রাক্তন ক্রিকেটাররা দ্রাবিড়দের দিকে আঙুল তুলেছিলেন যশপালকে অবমাননা করা হয়েছে বলে। রোহতিরা এবার এই ভুলই শুধরে নিলেন। 


আরও পড়ুন: Kohli-Rohit র টিম পরীক্ষায় হারাল Ashwin-Pujara দের, মার্কশিট দিলেন আর শ্রীধর



এদিনের প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলি খেলছেন না। তাঁর বদলে ক্যাপ্টেন রোহিত। কোহলির পাশাপাশি মহম্মদ শামি বা ইশান্ত শর্মারও দলে নাম নেই। প্রত্যাশা মতোই ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান সাহার অনুপস্থিতিতে ভারতের হয়ে উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলাবেন কেএল রাহুল। 



ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)