নিজস্ব প্রতিবেদন : নিউজিল্যান্ডের মাটিতে রেকর্ডের সামনে কোহলির ভারত। ওয়েলিংটনে টেস্ট জিততে পারলেই নতুন রেকর্ড করে ফেলবে টিম ইন্ডিয়া। প্রথম ভারতীয় দল হিসেবে টানা আটটা টেস্ট জিতবে কোহলির ভারত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একদিনের সিরিজে হোয়াইটওয়াশ এখন অতীত। ব্ল্যাক ক্যাপসদের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে উইলিয়ামসনদের প্রছন্ন হুঙ্কার বিরাট কোহলির। ভারত অধিনায়কের দাবি কিউইদের সব বিভাগে টেক্কা দিতে প্রস্তুত মেন ইন ব্লুরা। শুক্রবার থেকে ওয়েলিংটনে শুরু ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। সাম্প্রতিক অতীতে কিউইদের ডেরায় টেস্ট সিরিজ জেতেনি ভারতীয় দল। আর সেটাই প্রধান চ্যালেঞ্জ হতে চলেছে কোহলিদের কাছে।


ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ভারত টেস্ট জিতেছিল ১৯৬৮ সালে। তার পর থেকে ভারত আর টেস্ট জিততে পারেনি এই বেসিন রিজার্ভে। তারপর ছটি টেস্ট খেলে ফেললেন ৪টিতে হার ও দুটি টেস্ট ড্র করে। ৫২ বছরের খরা কাটাতে মরিয়া বিরাটের দল। আর সেটা করতে পারলেই এক ঢিলে দুই পাখি মারবে কোহলির ভারত-- ৫২ বছর পর ওয়েলিংটনে টেস্ট জয় সঙ্গে টানা আটটি টেস্ট জয়।  এর আগে কোনও ভারতীয় দল টানা আটটা টেস্ট ম্যাচ জেতেনি। সেই দিক থেকে মাইলস্টোনের সামনে কিং কোহলির দল।  


বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত অপরাজিত টিম ইন্ডিয়া। সাত ম্যাচের ৭টিতেই জিতে পয়েন্ট টেবিলে সবার ওপরে ভারত।  কিউইদের ডেরায় সিরিজের প্রথম টেস্ট জিতলে টেস্ট চ্যাম্পিয়নশিপে অনেকটাই এগিয়ে যাবে ভারতীয় দল। ওয়েলিংটনের হাওয়া নিঃসন্দেহে চিন্তায় রাখছে ভারতীয় দলকে। তার জন্য ব্যাটসম্যানদের নির্দিষ্ট টার্গেটও বেঁধে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। বেসিন রিসার্ভের বাউন্সি উইকেটে প্রথম ইনিংসে কমপক্ষে ৩২০ রান তুলতে চান কোহলিরা। শুক্রবার ওয়েলিংটনে নামার আগে অবশ্য আত্মবিশ্বাসের সুর ভারত অধিনায়ক বিরাট কোহলির গলায়।


আরও পড়ুন - নিউ জিল্যান্ড থেকেই এফসি গোয়াকে বিরাট শুভেচ্ছাবার্তা পাঠালেন কর্ণধার কোহলি