নিজস্ব প্রতিবেদন: কর্তব্যে নিষ্ঠা একইরকম আছে। শুধু বদলে গেছে গায়ের পোশাক। ইন্দুমতি কাথিরেশন। ভারতীয় মহিলা ফুটবল দলের মাঝমাঠের নির্ভরযোগ্য ফুটবলার। নীল সাদা জার্সি গায়ে ছ বছর ধরে সামলাচ্ছেন   ভারতীয় দলের মাঝমাঠ। মাঠে প্রাণপণ লড়াই করে দেশের মুখ উজ্জ্বল করাই ইন্দুমতির জীবনের লক্ষ্য। দেশ আজ মারণ করোনাভাইরাসে আক্রান্ত। খেলাধুলা বন্ধ। কিন্তু দেশ যে আজ বড় সংকটের মুখে দাঁড়িয়ে। তাই লকডাউনে নীল সাদা জার্সি খুলে রেখে চাপিয়েছেন খাকি পোশাক। খেলার মাঠের পরিবর্তে রাস্তায় নেমে এমার্জেন্সি ডিউটি করছেন ইন্দুমতি কাথিরেশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


তামিলনাড়ু পুলিশের সাব ইন্সপেক্টর, চেন্নাইয়ের আন্নানগর এলাকায় ডিউটি করছেন ইন্দুমতি। খেলার মাঠে বিপক্ষ দলের আক্রমণভাগকে যেমন শক্ত হাতে মোকাবিলা করেন, ঠিক তেমনই রাস্তায় দাঁড়িয়ে পাবলিক  ঠিকমতো লকডাউন মানছেন কিনা তা তদারকি করছেন ইন্দুমতি। হাতে গ্লাভস, মুখে মাক্স পড়ে নতুন চেহারাতে জরুরি পরিস্থিতিতে ডিউটি করতে পেরে গর্বিত ইন্দুমতি।


 



তিনি জানান, "দুটো ভূমিকায় আমি দেশের হয়ে লড়াই করছি। আমার মনে হয়েছে এই কঠিন পরিস্থিতিতে আমার সমাজের পাশে দেশের পাশে দাঁড়ানো উচিত। নীল সাদা জার্সিতে মাঠে আর খাকি পোশাকে রাস্তায় নেমে দেশকে সেবা করতে পেরে আমি গর্বিত।"


 



২০১৪ সালে জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক হয় ইন্দুমতি কাথিরেশনের। এখন পর্যন্ত দেশের হয়ে ৩৪টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ১২টি। ২০১৬ সালে এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় দলের সদস্য তিনি। ২০১৮-১৯ মরশুমে ইন্ডিয়ান উইমেন্স চ্যাম্পিয়ন লিগে সেতু এফসি দলকে নেতৃত্ব দিয়েছিলেন। ফুটবল মাঠের পাশাপাশি দেশের বিপদে খাকি উর্দি গায়ে ইন্দুমতির ভূমিকায় খুশি ভারতীয় ক্রীড়ামহল ।



আরও পড়ুন - দশ বছরে ICC ক্রিকেটকে শেষ করে দিয়েছে: শোয়েব আখতার