নিজস্ব প্রতিবেদন: ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের পর এ বার শ্রীলঙ্কার বিরুদ্ধেও অপ্রতিরোধ্য ভারতীয় দল। ক্যারিবিয়ানদের একদিনের সিরিজ ও টি-টোয়েন্টি ফরম্যাটে চুনকাম করার পর, এ বার শ্রীলঙ্কাকেও প্রথম ম্যাচে ৬২ রানে হারিয়ে দিল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ভারতের ১৯৯ রান তাড়া করতে নেমে ১৩৭/৬ স্কোরে আটকে গেল শ্রীলঙ্কা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যেখানে শেষ করেছিল, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সেখানেই যেন শুরু করল ভারত। লখনউয়ে ফের দাপট ভারতীয় ব্যাটারদের। ওপেনিং জুটিতে ১১১ রান যোগ করেন 'হিট ম্যান' ও 'পকেট ডিনামাইট' ইশান কিষান। রোহিত ৩২ বলে ৪৪ রান করে ফিরে গেলেও অর্ধ শতরান পূর্ণ করেন ইশান। শেষ পর্যন্ত ৫৬ বলে ৮৯ রান করে ফেরেন বাঁহাতি ব্যাটার। এ দিনের ইনিংসে তিনি ১০টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি মারেন ইশান। রোহিত-ইশানের পর ব্যাট হাতে দাপট দেখান শ্রেয়স আইয়ার। তিনি মাত্র ২৮ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন। শ্রেয়সের এই মারকুটে ইনিংস ৫টি চার ও ২টি ছয় দিয়ে সাজানো ছিল। ফলে প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ১৯৯/২।



রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলা দলে ছ'টি পরিবর্তন করেছে টিম ইন্ডিয়া। এ দিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় দীপক হুডার। সেই সঙ্গে এ দিনের ম্যাচে খেলছেন সঞ্জু স্যামসন, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাদেজা। 



জবাবে ব্যাট করতে নেমে যেটুকু লড়াই করার করলেন চারিথ আসালাঙ্কা। কিন্তু তাঁর অপরাজিত হাফসেঞ্চুরিও দলের বিপর্যয় আটকাতে ব্যর্থ। দুটি করে উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার ও ভেঙ্কটেশ আইয়ার। 


আরও পড়ুন: INDvsSL: Rishbah Pant-কে পিছনে ফেলে কোন রেকর্ড গড়লেন Ishan Kishan


আরও পড়ুন: IPL 2022: ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে ক্রোড়পতি লিগ, ফাইনাল ২৯ মে, জানিয়ে দিল BCCI


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)