নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে আইপিএল ২০২০-র সাফল্যকে 'স্ম্যাশিং সাকসেস' বললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। কেন আইপিএল বিশ্বসেরা ক্রিকেট টুর্নামেন্ট এবারের আইপিএল তা প্রমাণ করেছে বলে মনে করেন মহারাজ। কোভিড-কালের আইপিএল অন্যান্য সব বারকে ছাপিয়ে গিয়েছে বলে দাবি বিসিসিআই প্রেসিডেন্টের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা উদ্বেগের মাঝে একটা সময় ছিল যখন অনেকের মনেই হয়তো প্রশ্ন ছিল আদৌ কি এবার আইপিএল হবে? অবশেষে মারণ ভাইরাসের প্রকোপ থেকে বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলি-জয় শাহরা নিরাপদ ভেন্যু হিসেবে বেছে নেন সংযুক্ত আরব আমিরশাহিকে। কোভিড-কালের ক্রিকেট উত্সব আইপিএল এবার 'ওয়াচ ফ্রম হোম'।


আমিরশাহি আইপিএলের উদ্বোধনী ম্যাচের টিভি ও ডিজিটাল ভিউয়ারশিপ ২০০ মিলিয়ন ছুঁয়ে গিয়েছিল। যা আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত রেকর্ড। বিশ্বের ১২০ টি দেশে সরাসরি দেখা যাচ্ছে আইপিএল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর সম্প্রচার মাধ্যম স্টার স্পোর্টস বিশ্বের প্রতিটি প্রান্তে ক্রোড়পতি লিগের রোমাঞ্চ পৌঁছে দিচ্ছে।


আইপিএল যে ভাবে টিভি দর্শকদের রেটিং-এর ভিত্তিতে জনপ্রিয়তা পাচ্ছে তাকে এককথায় 'অবিশ্বাস্য' বলছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। সেই সঙ্গে আবার আইপিএলের আকাশছোঁয়া জনপ্রিয়তা নিয়ে সৌরভ বলেন, আইপিএলের এবারের সংস্করণ প্রমাণ করেছে যে কেন আইপিএলকে বিশ্বের সেরা ক্রিকেট টুর্নামেন্ট হিসেবে ধরা হয়! করোনাভাইরাস আতঙ্কের মধ্যে দর্শকশূন্য স্টেডিয়াম বায়ো সিকিওর পরিবেশে যে উচ্চতায় ক্রিকেট খেলা হয়েছে তা নজিরবিহীন।


করোনাভাইরাসের কারণে বাড়িতে বসে টিভিতে খেলা দেখার অভ্যাস তৈরি হয়েছে ফলে চড়চড়িয়ে বাড়ছে টিভি রেটিং। এবারের টিআরপি পুরনো সব রেকর্ডকে ভেঙে দেবে বলেই মনে করেন বিসিসিআই প্রেসিডেন্ট।



আরও পড়ুন - 'ভারতীয় ক্রিকেটার' পরিচয় মুছে দিয়েছেন রোহিত শর্মা! উত্তাল সোশ্যাল মিডিয়া