নিজস্ব প্রতিবেদন: আম্পায়ারের একটা ভুল সিদ্ধান্তের জন্য আইপিএল (IPL 2021) থেকে ছিটকে যেতে পারে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এমনটাই মনে করেন নাইটদের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সেই জন্য প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করলেন জাতীয় দলের এই প্রাক্তন বাঁহাতি ওপেনার। রুদ্ধশ্বাস ম্যাচের শেষ ওভারে কেএল রাহুলের (KL Rahul) সৌজন্যে ৫ উইকেটে ম্যাচ জিতে যায় পঞ্জাব। তবে ১৯তম ওভারের তৃতীয় বলে রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi) দুরন্ত মেজাজে পঞ্জাব অধিনায়কের ক্যাচ ধরলেও সেটা বাতিল করে দেয় তৃতীয় আম্পায়র। শিবম মাভির সেই বলে কেএল রাহুল আউট হয়ে গেলে খেলা ঘুরে যেতে পারত। তবে আম্পায়রের একটা সিদ্ধান্তে সবকিছু বদলে যায়। তাই ফুঁসছেন গম্ভীর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্যাচ বিতর্কের সেই ঘটনা ঘটতেই গম্ভীর মাইক হাতে বলে ওঠেন, "এটা অত্যন্ত খারাপ সিদ্ধান্ত। এমন খারাপ সিদ্ধান্তের জন্য একটি দল প্রতিযোগিতা থেকে ছিটকে যেতে পারে। তৃতীয় আম্পায়র তো একবারের বেশি এর রিপ্লে করে দেখতেই পারত। খালি চোখে দেখে আমার তো আউট বলেই মনে হচ্ছিল। রাহুল আউট হয়ে গেলে ম্যাচের পরিস্থিতি ঘুরে যেতেই পারত। আইপিএল-এর মতো প্রতিযোগিতায় এমন ভুলের কোনও জায়গা নেই।" 


আরও পড়ুন: IPL 2021: কোন ক্রিকেটারের দর নিলাম টেবিলে ১২-১৪ কোটি টাকা উঠবে? নাম জানালেন Sanjay Manjrekar


১৯তম ওভারের তৃতীয় বলে রাহুল পুল মারতে গেলে রাহুল ত্রিপাঠি দুরন্তভাবে ঝাঁপিয়ে বল ধরে নেন। স্বভাবতই রাহুল ত্রিপাঠি ক্যাচের সেলিব্রেশনে মত্ত হন। খালি চোখে দেখে তাঁর আঙুল বলের নীচে রয়েছে বলে মনে হলেও, তৃতীয় আম্পায়র বেশ কয়েকবার রিপ্লে দেখার পর রাহুলকে নট আউট দেন। তবে গম্ভীরের মতো ধারাভাষ্যকার তৃতীয় আম্পায়রের এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না। 


এই বিষয়ে মুখ খুলেছেন নাইট সেনাপতি অইন মর্গ্যান (Eoin Morgan)। তিনি ম্যাচের শেষে বলেন, "খালি চোখে দেখে মনে হয়েছিল রাহুল দারুণ ক্যাচ নিয়েছে। আমরা তো আনন্দ করছিলাম। কিন্তু তৃতীয় আম্পায়রের সিদ্ধান্ত অন্য রকম ছিল। সেটা মেনে নেওয়া ছাড়া উপায় নেই।"  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)