নিজস্ব প্রতিবেদন- নামটাই এমন যে কেউ একবার হলেও থমকে দাঁড়ান। শাহরুখ খান (Shahrukh Khan)। বলিউড তারকার নামের সঙ্গে মিল। তবে তাঁর সঙ্গে অভিনয় জগতের কোনও সম্পর্ক নেই। তিনি ক্রিকেটার। তবে চেন্নাইতে IPL-এর নিলামে তাঁকে নিয়ে উত্সাহ ছিল তুঙ্গে। IPL Auction-এ তাঁর দাম উঠল পাঁচ কোটি ২৫ লাখ টাকা। সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে ঝোড়ো ইনিংস খেলেছিলেন শাহরুখ। ফলে আইপিএল নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলি তাঁকে দলে নেওয়ার ব্য়াপারে আগ্রহ প্রকাশ করতে পারে বলে আন্দাজ করা যাচ্ছিল। বাস্তবে হলও তাই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৫ বছর বয়সী অলরাউন্ডার শাহরুখের বেস প্রাইজ ছিল ২০ লাখ টাকা। কিন্তু পাঞ্জাব (Punjab Kings) তাঁকে দলে নিল কোটি টাকা খরচ করে। ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে তামিলনাড়ুর খেতাব জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শাহরুখ খানের (Shahrukh Khan)। তিনি ফিনিশার হিসাবে বেশ কয়েকটি বড় ইনিংস খেলেছিলেন। মুস্তাক আলি টি-২০-র কোয়ার্টার ফাইনালে হিমাচল প্রদেশের বিরুদ্ধে ১৯ বলে ৪৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। এছাড়া বরোদার বিরুদ্ধে সাত বলে ১৮ রানের ইনিংস খেলে নিজেকে ফিনিশার হিসাবে প্রমাণ করেছিলেন।


আরও পড়ুন-  IPL Auction: মুম্বইয়ের জার্সি গায়ে, সচিন-পুত্র Arjun Tendulkar-এর ভিডিয়ো বার্তা


শাহরুখ রাজস্থান, কেকেআর ও পাঞ্জাবের ট্রায়ালে অংশ নিয়েছিলেন। শাহরুখ বলেছেন, এই বছর আইপিএল খেলতে পারব বলে আশা করিনি। তবে আশেপাশে শুনছিলাম, আমাকে হয়তো দেখা যেতে পারে এবার IPL-এ। যে কোনও ক্রিকেটারের কাছে আইপিএল বড় মঞ্চ। আন্তর্জাতিক ক্রিকেটারদের সঙ্গে খেলব, এটা ভেবেই রোমাঞ্চ অনুভব করছি। শাহরুখ কিন্তু বাস্তবে বলিউউডের কিং খানের অভিনয়ের অনুরাগী। এমনকী তাঁর নামকরণও হয়েছে বলিউডের বাদশার নামানুসারে। তাঁর মায়ের এক আত্মীয়ের পরামর্শে নাম রাখা হয়েছিল শাহরুখের। টি-২০ ক্রিকেটে এখনও পর্যন্ত একটিও হাফ-সেঞ্চুরি করেননি শাহরুখ। ৩১টি টি-২০ ম্য়াচে তাঁর রান ২৯৩। তবে ফিনিশার হিসাবে তাঁর নামডাক হয়েছে।