নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এর (IPL 2022) প্লে-অফ (IPL 2022 Playoffs) ম্যাচগুলি আয়োজিত হতে পারে কলকাতা (Kolkata) ও আহমেদাবাদে (Ahmedabad)। বিসিসিআই (BCCI) সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে। চলতি আইপিএল-এর লিগ ম্যাচগুলি আয়োজিত হচ্ছে মহারাষ্ট্রের চারটি স্টেডিয়ামে। মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়াম ছাড়াও পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হচ্ছে আইপিএলের লিগ ম্যাচগুলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেশজুড়ে করোনা (Covid 19) পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। সেইজন্য জৈব বলয়ের ঝক্কি এড়াতে আইপিএল-এর গ্রুপ পর্বের সব ম্যাচ মহারাষ্ট্রে আয়োজন করা হচ্ছে। তবে প্লে-অফ ও মেগা ফাইনাল কলকাতা ও আহমেদাবাদে হওয়ার সম্ভাবনা প্রবল। সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহের (Jay Shah) শহরে এই ম্যাচগুলো আয়োজিত হতে পারে।  


বিসিসিআই প্লে-অফের পূর্ণাঙ্গ সূচি এখনও ঘোষণা করেনি। যদি করোনা পরিস্থিতির অবনতি না হয়, তবে ব্যবসায়িক দিকের কথা মাথায় রেখে প্লে-অফ ম্যাচগুলি দু'টি শহরে আয়োজন করা হতে পারে। শোনা যাচ্ছে ক্রিকেটের নন্দনকাননে আয়োজিত হতে পারে প্রথম কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর ম্যাচ। 


সেক্ষেত্রে দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ আয়োজিত হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। অর্থাৎ, বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে আইপিএল ২০২২-এর ফাইনাল।


আইপিএল-এর গর্ভনিং কাউন্সিলের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা আইপিএলের প্লে-অফ ম্যাচ আয়োজনের জন্য বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছে বলে খবর। এখন লখনউ আর একটি নক-আউটের ম্যাচ আয়োজন করতে পারে কিনা সেটাই দেখার। ২০১৯ সালে শেষবার ইডেনে আইপিএল-এর ম্যাচ আয়োজিত হয়েছিল। 


আরও পড়ুন: ইস্টবেঙ্গল থেকে পাকাপাকি ভাবে সরে গেল শ্রী সিমেন্টে, নয়া ইনভেস্টর কে?


আরও পড়ুন: India and Pakistan: ইংল্যান্ডের মাটিতে একদলে খেলছে India-Pakistan! ছবি ভাইরাল


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)