ইস্টবেঙ্গল থেকে পাকাপাকি ভাবে সরে গেল শ্রী সিমেন্টে, নয়া ইনভেস্টর কে?

দীর্ঘদিন ধরেই স্পোর্টিং রাইট নিয়ে ইস্টবেঙ্গল এবং শ্রী সিমেন্টের মধ্যে সমস্যা তৈরি হয়েছিল।

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 12, 2022, 07:18 PM IST
ইস্টবেঙ্গল থেকে পাকাপাকি ভাবে সরে গেল শ্রী সিমেন্টে, নয়া ইনভেস্টর কে?
অবশেষে স্পোর্টিং রাইটস ফেরত পেল ইস্টবেঙ্গল।

সব্যসাচী বাগচী: সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে স্পোর্টিং রাইটস ফেরত পেল ইস্টবেঙ্গল। মঙ্গলবার বিকেলে শ্রী সিমেন্টের তরফ থেকে লাল-হলুদকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দেওয়া হল। শ্রী সিমেন্টের হাত ধরে দুই মরশুম আগে আইএসএল খেলতে নেমেছিল লাল-হলুদ ক্লাব। কিন্তু প্রথম মরশুম থেকেই ক্লাব ও বিনিয়োগকারীদের মধ্যে সম্পর্ক খারাপ হতে থাকে। তবে গত বছর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যস্থতায় একেবারে শেষ মুহূর্তে দল গড়ে মাঠে নেমেছিল এসসি ইস্টবেঙ্গল। আর এবার দুই পক্ষের মধ্যে সরকারি ভাবে বিচ্ছেদ হয়ে গেল। সব ঠিকঠাক থাকলে বাংলাদেশের শেখ রাসেল ক্রীড়াচক্রকে ইনভেস্টর হিসেবে পেতে চলেছে লাল-হলুদ ক্লাব।

দীর্ঘদিন ধরেই স্পোর্টিং রাইট নিয়ে ইস্টবেঙ্গল এবং শ্রী সিমেন্টের মধ্যে সমস্যা তৈরি হয়েছিল। এই সংস্থার হাত ধরেই আইএসএলে অভিষেক ঘটেছিল লাল-হলুদের। তবে শুধু ইনভেস্টর নয়, ক্লাবের পুরো দায়িত্ব পেতে চেয়েছিল শ্রী সিমেন্ট। এমন চুক্তি করা নিয়ে একাধিকবার দু’পক্ষের মধ্যে আলোচনাও হয়েছিল। তবে ইস্টবেঙ্গল কর্তারা এই প্রস্তাবে কোনওদিনই রাজি হয়নি। গত বছর আইএসএল শুরুর সময়ও মাথাচাড়া দিয়ে ওঠে সমস্যা। ইনভেস্টর হিসেবে শ্রী সিমেন্ট আর থাকতে চায় না বলে জানিয়ে দিয়েছিল। এমন টালমাটাল পরিস্থিতিতে ইস্টবেঙ্গলের আইএসএলে খেলা নিয়েই তৈরি হয় ধোঁয়াশা। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়।

এই বিষয়ে জি ২৪ ঘণ্টাকে লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার বলেন, "হ্যাঁ আমরা শ্রী সিমেন্ট থেকে স্পোর্টিং রাইটস ফেরত পেয়ে গিয়েছি। এ বার আমরা নতুন ভাবে দল গড়ব।" বাংলাদেশের শেখ রাসেল ক্রীড়াচক্রের সঙ্গে ইতিমধ্যেই আলোচনা শুরু করে দিয়েছেন কর্তারা। দেব্ব্রত সরকার ফের যোগ করেন, "হ্যাঁ ওদের সঙ্গে কথা চলছে। সময় এলে সব জানিয়ে দেওয়া হবে।" 

 

তবে ক্লাব ও ইনভেস্টরের মধ্যে দুই বছরের টার্ম শিট তৈরি হয়েছিল। যার মেয়াদ শেষ হওয়ার কথা চলতি বছরই। ফলে মেয়াদ শেষে এমনিতেই স্পোর্টিং রাইট ক্লাবকে ফিরিয়ে দিতে হত ইনভেস্টররা। তাছাড়া ইনভেস্টরদের তরফে জানানো হয়েছিল, ক্লাবের খেলতে সমস্যা হয়, এমনটা তারা চায় না। তাই চুক্তি অনুযায়ীই সমস্ত পদক্ষেপ করা হবে। কার্যত সেই মতোই ঘটল বিচ্ছেদ।

এবার প্রশ্ন, কে হবে পরবর্তী ইনভেস্টর? ইতিমধ্যেই বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের সঙ্গে কথা হয়েছে ইস্টবেঙ্গল কর্মকর্তাদের। শোনা গিয়েছিল, লাল-হলুদের সঙ্গে যুক্ত হতে ওই সংস্থাও আগ্রহ দেখায়। তাই সব ঠিকঠাক থাকলে বসুন্ধরা গ্রুপকেই সঙ্গে পাবে লাল-হলুদ।

আরও পড়ুন: India and Pakistan: ইংল্যান্ডের মাটিতে একদলে খেলছে India-Pakistan! ছবি ভাইরাল

আরও পড়ুন: Wriddhiman Saha vs Journalist: ঋদ্ধি বনাম সাংবাদিক বিতর্কের রায় কবে জানাবে BCCI? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.