নিজস্ব প্রতিবেদন: চলতি আইএসএল শুরু হওয়ার আগে তাঁর নাম ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে গিয়েছিল। নাইজেরিয়ার স্ট্রাইকার ড্যানিয়েল চিমার (Daniel Chima Chukwu) নাম জানানোর পর থেকেই তাঁর সঙ্গে কিংবদন্তি চিমা ওকেরির (Chima Okorie) তুলনা চলছিল। কিন্তু পারফরম্যান্সের বিচারে সেই চিমার ধারেকাছে যেতে পারেননি এই চিমা। তাই শেষ পর্যন্ত এই 'নকল চিমা'কে ছেড়ে দিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। শনিবারই লাল-হলুদের টিম হোটেল ছেড়ে দিয়ে দেশের বিমান ধরেছেন এই ব্যর্থ স্ট্রাইকার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অনেক আশা জাগিয়ে এ বার চিমাকে সই করানো হয়েছিল। কিন্তু লাল-হলুদ জার্সি গায়ে চাইয়ে ১০ ম্যাচে তাঁর পা থেকে এসেছে মাত্র দুটি গোল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ ওলে গানার সোলজারের কোচিংয়ে মোল্ডেতে খেলেছিলেন চিমা। মোহনবাগানকে আই লিগ এনে দেওয়া কিবু ভিকুনার বিরুদ্ধেও খেলেছেন তিনি। এমনকি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফিকেশন পর্বে মোল্ডে ও লেইয়া ওয়ারশ ক্লাবের হয়েও তিনি খেলেছিলেন। তবে ইউরোপের একাধিক ক্লাবে খেললেও এখানে এসে 'সুপার ফ্লপ'। ওডিশা এফসি-র বিরুদ্ধে ৬-৪ গোলে হেরে গিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। সেই ম্যাচে দুটি গোল করেছিলেন চিমা। 


আরও পড়ুন: ISL 2021-22: কোন কারণে Roy Krishna, Sandesh, Carl McHugh কোভিডে আক্রান্ত? কেন আইএসএল নিয়ে উঠে গেল প্রশ্ন?


আরও পড়ুন: ISL 2021-22: সবুজ-মেরুনের এক ফুটবলার কোভিডে আক্রান্ত, পিছিয়ে গেল এটিকে মোহনবাগান-ওডিশা ম্যাচ


১৯৮৭ থেকে ১৯৯০ সাল পর্যন্ত লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়ে ভারতীয় ফুটবলে দাপিয়ে বেড়িয়েছিলেন চিমা ওকেরি। তবে শুধু ইস্টবেঙ্গল নয়, মোহনবাগান ও মহমেডান স্পোর্টিংয়ের হয়েও সাফল্যে পেয়েছিলেন চিমা। সেই চিমার সঙ্গে এই নাইজেরীয় চিমার মিল শুধু নামে। কাজে একেবারেই অষ্টরম্ভা। তাই শেষ পর্যন্ত তাঁকে বিদায় জানাল লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট। 


কয়েক দিন আগে স্প্যানিশ কোচ মানলো দিয়াজ দল ছেড়েছেন। তাঁর জায়গায় দায়িত্ব নেওয়া মারিও রিভেরা এখন নিভৃতবাসে রয়েছেন। এখন এই 'সুপার ফ্লপ' চিমার বদলে কাকে দেখা যায় সেটাই দেখার। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App