নিজস্ব প্রতিবেদন :  ২০১৯ সালে বিশ্বকাপের ভাবনা থেকে সরে এসে আসন্ন অস্ট্রেলিয়া সফর নিয়ে ভাবা উচিত্ ভারতীয় টিম ম্যানেজমেন্টের। এমনই মন্তব্য করলেন আজহার। সেই সঙ্গে তাঁর মতে, ওয়েস্ট ইন্ডিজের মতো দুর্বল দলের বিরুদ্ধে খেলে অস্ট্রেলিয়া সফরের সঠিক প্রস্তুতি হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - কোহলি নন, রোহিতের ক্যাপ্টেন্সিতে মুগ্ধ আজহার!


ওয়েস্ট ইন্ডিজের মতো দুর্বল দলের বিরুদ্ধে সিরিজকে কখনওই অস্ট্রেলিয়া সফরের ভাল প্রস্তুতি হতে পারে বলে মনে করেন না প্রাক্তন ভার অধিনায়ক। তিনি বলেন, "এটা ঠিকই যে এটা (ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ) অস্ট্রেলিয়া সফরের সঠিক প্রস্তুতি নয়। তবে দুই বোর্ড যেহেতু আগে থেকে এই সিরিজটা নির্ধারিত করে রেখেছে, তাই না খেলা ছাড়া তো উপায়ও নেই। তবে এই সিরিজ থেকে যে আত্মবিশ্বাসটা নিয়ে ওরা অস্ট্রেলিয়ায় যাবে, সেটা ওখানে হয়তো ওদের অনেকটা কাজে লাগবে।"রবিবার ইডেনের ক্লাব হাউসে দাঁড়িয়ে প্রাক্তন ভারত অধিনায়ক বলে দিলেন অস্ট্রেলিয়ায় ভারতীয় দল ভাল খেলবে। তাঁর মতে, "আপাতত ভারতীয় দল শুধু অস্ট্রেলিয়া সফর নিয়ে ভাবুক। বিশ্বকাপ এখনও অনেক দেরি। ওটা নিয়ে ভাবতে গিয়ে অস্ট্রেলিয়া সিরিজের পরিকল্পনায় যাতে ঘাটতি না হয়, সে দিকটা দেখতে হবে। ভারতীয় দলে যেমন এক ঝাঁক ভাল ব্যাটসম্যান আছে, তেমনই ভাল মানের পেসারও রয়েছে। এই কম্বিনেশনটা ভালই করবে মনে হয় অস্ট্রেলিয়ায়।"


আরও পড়ুন - বিরাটের রেকর্ড ভাঙলেন বাবর!


সেই সঙ্গে ব্যাটসম্যান বিরাটের প্রশংসায় পঞ্চমুখ আজহার। তিনি বলেন, "এক কথায় ও অসাধারণ। এর আগেও অস্ট্রেলিয়া সফরে গিয়ে নিজেকে প্রমাণ করেছে বিরাট। এবারও তার পুনরাবৃত্তি না হওয়ার কোনও কারণ নেই।" ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতীয় দলের প্রথম এগারোয় দুজন উইকেটকিপার থাকলেও কিপিং করেন দীনেশ কার্তিক। তরুণ কিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থকে স্টাম্পের পিছনে না দেখে বেশ খানিকটা অবাকই হয়েছেন আজহার।