জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইতিহাসের চাকা আর ঘোরেনি। 'চোকার্স' তকমাই থেকেছে দক্ষিণ আফ্রিকার। মাত্র ২১২ রানের পুঁজি নিয়ে যে, অস্ট্রেলিয়াকে বেঁধে ফেলা যাবে না, তা ক্রিকেটের অন্ধভক্ত না হয়েও বলে দেওয়া যেত। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার, কোনও অবিশ্বাস্য বা ম্য়াজিকাল কিছু ঘটেও ঘটেনি ইডেন গার্ডেন্সে। দক্ষিণ আফ্রিকা মরিয়া লড়াই করেও পারেনি শেষমেশ। অস্ট্রেলিয়া তিন উইকেটে জিতে চলে গিয়েছে অষ্টম বিশ্বকাপ ফাইনালে। আগামী রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্য়াট কামিন্সরা (Pat Cummins) খেতাবি যুদ্ধে নামবেন রোহিত শর্মাদের (Rohit Sharma) বিরুদ্ধে। পাঁচবারের বিশ্বচ্য়াম্পিয়নরা খেলবে দু'বারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ( Sourav Ganguly) ভারত খেলেছিল রিকি পন্টিংয়ের (Ricky Ponting) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ফাইনালে ভারত হেরেছিল ১২৫ রানে। এবার রোহিতদের সামনে সুযোগ মধুর প্রতিশোধ নেওয়ার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Gautam Gambhir: 'হয়তো সোশ্যাল মিডিয়ায় প্রচুর ফলোয়ার্স...' এই ভারতীয় জন্য গলা ফাটালেন গম্ভীর


ইডেনে ম্য়াচের দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্য়াচের পর সৌরভের সঙ্গে কথা বলেছিলেন সাংবাদিকরা। তাঁর থেকে জানতে চাওয়া হয়েছিল যে, ফাইনালে কী হতে চলেছে। সৌরভ যার উত্তরে বলেন, 'ভারতকে এই মুহূর্তে বিধ্বংসী দেখাচ্ছে। আহমেদাবাদের জন্য় টিম ইন্ডিয়াকে অল দ্য বেস্ট। ভারত এই টুর্নামেন্টে অসাধারণ খেলেছে। বিশ্বকাপ ট্রফি থেকে ভারত এক ম্যাচ দূরে রয়েছে। ভারত পুরো টুর্নামেন্টে যেভাবে খেলেছে, সেভাবে খেলতে পারলে, তাদের রোখা কঠিন হয়ে যাবে। ফাইনালে ভালো ম্যাচ হবে। কারণ অস্ট্রেলিয়াও ভালো দল।' পাক্কা এক যুগ পর বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। উত্তেজনায় ফুটছে আসমুদ্র হিমাচল। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামেহাইভোল্টেজ ম্য়াচ। ১ লক্ষ ৩২ হাজার দর্শক একসঙ্গে বসে দেখতে পারবেন মহারণ। ভারতের অধিকাংশ ক্রিকেট ফ্য়ানই ধরে নিয়েছেন যে, এবার কাপ উঠবে রোহিতদের হাতেই। 


চলতি বিশ্বকাপের একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে ছিল অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমি ফাইনালে খেলতে নেমেছিলেন রোহিতরা। গত বুধবার বিশ্বকাপের প্রথম সেমিতে মুখোমুখি হয়েছিল ভারত-নিউ জিল্য়ান্ড। রোহিত অ্যান্ড কোং ৭০ রানে কেন উইলিয়ামসনদের হারিয়ে কাপযুদ্ধের ফাইনালের টিকিট কনফার্ম করে ফেলেছে। যার মানে ভারত ১০ ম্য়াচের মধ্য়ে ১০ ম্য়াচই জিতেছে। কাপ আর ভারতের মাঝে দূরত্ব আর এক ম্য়াচের। টিম ইন্ডিয়া ও অস্ট্রেলিয়া চলে এসেছে আহমেদাবাদে। 


আরও পড়ুন: Dua Lipa | World Cup 2023 Final: সমাপ্তি অনুষ্ঠানে ডুয়া? রাহুল-শুভমনদের প্রশ্ন, বারবার 'ফিজিক্যাল' পপস্টার!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)