COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্য়ান্ড (India Vs England 2024, 1st Test) পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিত শর্মা অ্য়ান্ড কোং (Rohit Sharma) ম্য়াচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা (Ben Stokes) দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিল। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে যায়। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে।


আরও পড়ুন: IND vs ENG: এমন ভারতীয় দলই চাননি ইংরেজদের কোচ! বলছেন বিশাখাপত্তনমে আরও কঠিন প্রশ্নপত্র


বিশাখাপত্তনমে ২-৬ ফেব্রুয়ারি ভারত-ইংল্য়ান্ড দ্বিতীয় টেস্ট খেলতে নামবে। ম্য়াচের আগের দিন দ্বিতীয় টেস্টের প্রথম একাদশ ঘোষণা করে দিল ইংল্যান্ড। দলে ফিরলেন কিংবদন্তি জোরে বোলার জেমস অ্যান্ডারসন (James Anderson)। হায়দরাবাদে যিনি ছিলেন রিজার্ভে। অভিষেক করতে চলেছেন বছর কুড়ির অফ-ব্রেক স্পিনার শোয়েব বশির (Shoaib Bashir)।


হায়দরাবাদে রিজার্ভে থাকা ব্রিটিশ 'আগ্নেয়াস্ত্র' অ্য়ান্ডারসন খেলবেন মার্ক উডের পরিবর্তে। যিনি হায়দরাবাদে মাত্র ২৫ ওভার বল করেছিলেন। পাননি কোনও উইকেট। অন্য়দিকে শোয়েব আসতে চলেছেন জ্য়াক লিচের জায়গায়। যিনি চোট পেয়ে ছিটকে গিয়েছেন। অন্যদিকে অ্য়ান্ডারসন ৭০০ টেস্ট উইকেট থেকে আর মাত্র ১০ উইকেট দূরে। তিনি শেন ওয়ার্ন ও মুথাইয়া মুরলীথরনের দলে নাম লেখাবেন। আসা যাক শোয়েবের কথায়। শোয়েব মাত্র ছ'টি প্রথম শ্রেণির ম্য়াচ খেলে পেয়েছেন ১০ উইকেট। ইকোনমি ৩.৩০। সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন তিনি।


ভারত হায়দরাবাদের মতোই বিরাট কোহলিকে পাচ্ছে না। তিনি খেলছেন না ব্য়ক্তিগত কারণে। রাহুল দ্রাবিড়ের কাছে গোদের উপর বিষফোঁড়ার মতো হয়ে দাঁড়িয়েছে কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজার চোটের জন্য় না থাকা। রাহুল-জাদেজা নেই বলে ভারতীয় দল ডেকে নিয়েছে সরফরাজ খান, সৌরভ কুমার ও ওয়াশিংটন সুন্দরকে।


আরও পড়ুন: WATCH | Sarfaraz Khan: অবশেষে জাতীয় দলে সরফরাজ, করজোড়ে বাবার আবেদন বিসিসিআই-কে!


দ্বিতীয় টেস্টে ইংল্য়ান্ড দল: জ্য়াক ক্রলে, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলে, শোয়েব বশির ও জেমস অ্যান্ডারসন


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)