নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মা (Rohit Sharma) কোভিড পজিটিভ হওয়ায় জাতীয় দলের নেতা হলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। আগামিকাল থেকে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে পঞ্চম টেস্টে মুখোমুখি ভারত-ইংল্যান্ড (England vs India, 5th Test)। এই প্রথম জাতীয় দলের নেতৃত্বের ব্যাটন উঠেছে বুমরার হাতে। ১৯৮৬ সালের ইংল্যান্ড সফরে জাতীয় দলের অধিনায়কত্ব করেছিলেন কপিল দেব। দ্বিতীয় জোরে বোলার দীর্ঘ ৩৬ বছর পর দেশকে নেতৃত্ব দেবেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অধিনায়কত্বের গুরুদায়িত্ব পাওয়ার পর বুমরা সাংবাদিক বৈঠকে বলেন,"আমার কাছে এটা অত্যন্ত বড় সম্মান। বিরাট কৃতিত্বও বটে। আজ সকালে আমাদের কোভিড পরীক্ষা হয়েছে। রোহিতের রিপোর্ট পজিটিভ আসে। তখনই আমাকে আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হয় যে, ভারতীয় দলকে আমি নেতৃত্ব দেব।"গত বছরের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাওয়ার আগে এই বুমরাকে সহ অধিনায়কের দায়িত্ব দিয়েছিল বিসিসিআই। আর এই কয়েক মাসের মধ্যে ভাগ্যের ফেরে বুমরা হয়ে গেলেন অধিনায়ক, যদিও স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন। বুমরার ডেপুটি হয়েছেন ঋষভ পন্থ। বুমরা ২৯টি টেস্ট খেলে ১৩২টি উইকেট নিয়েছেন এখনও পর্যন্ত।


ভারত অধিনায়ক ও সহ-অধিনায়কের নাম জানালেও দল ঘোষণা করেনি। অন্যদিকে ইংল্যান্ড দল বেছে নিয়েছে। খেলবেন অ্যালেক্স লিজ, জ্যাক ক্রলি, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), স্যাম বিলিংস (উইকেটকিপার), ম্যাথিউ পটস, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ, ও জেমস অ্যান্ডারসন। রোহিতের বদলে কে ওপেন করবেন, সেই দিকেই থাকবে চোখ। ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন যে, এক নয় তিনজন বিকল্প রয়েছে তাঁর ভাবনায়। দ্রাবিড় জানিয়েছেন, কেএস ভারত, ময়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পূজারা ওপেন করতে পারবেন।


আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: বিরল নজির, রঞ্জিতে নেতৃত্ব না দিয়েই জাতীয় দলে নেতা হলেন জসপ্রীত বুমরা


আরও পড়ুনJasprit Bumrah: ছিটকেই গেলেন রোহিত, বার্মিংহ্যামে অধিনায়ক বুমরা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)