নিজস্ব প্রতিবেদন- ছোট থেকেই ক্রিকেটীয় আবহে তাঁর বড় হয়ে ওঠা। নিজে ক্রিকেটার হতে চাননি। তবে ক্রিকেট নিয়ে কিছু করার পরিকল্পনা ছিল। বাবার বিশ্বজয়ের গল্প তাই সিনমার পর্দায় ফুটিয়ে তোলার চেষ্টা করলেন মেয়ে আমিয়া। কপিল দেবের বিশ্বজয়ের যুদ্ধ এবার পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন আমিয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ছলনা করে সেদিন বাটলারকে আউট করেছিলেন অশ্বিন, ঘটনার ব্যাখ্যা দিল এমসিসি


বিশ্বজয়ী অধিনায়ক। কপিল দেবের নেতৃত্বেই প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল ভারত। কপিল দেবের বিশ্বজয়ের গল্প '৮৩' নামের সিনেমায় ফুটিয়ে তুলবেন পরিচালক কবির খান। আর সেই ছবির সহকারী পরিচালক হিসাবে কাজ করছেন আমিয়া। কপিল দেবের চরিত্রে অভিনয় করছেন রণবীর সিং। রণবীরের মেন্টর হিসাবে কাজ করছেন কপিল দেব নিজে। ২৩ বছর বয়সী আমিয়া সদ্য কলেজ পাশ করেছেন। ইতিমধ্যে তাঁর কাজ করার উদ্দম দেখে প্রশংসা করেছেন অনেকে। কলাকুশলীদের সঙ্গে মুম্বইয়ের মাঠে নিয়মিত অনুশীলন করছেন কপিল-কন্যা আমিয়া। অনুশীলন পরিচালনার দায়িত্বে রয়েছেন ভারতের প্রাক্তন পেসার বলবিন্দর সিং।



১৯৮৩ বিশ্বকাপের কিছুদিন আগেই ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন কপিল দেব। ক্রিকেট সমাজের অনেকেই বলে থাকেন, অপেক্ষাকৃত কম শক্তিশালী দল নিয়ে সেই সময়কার ওয়েস্ট ইন্ডিজকে হারানোটা সহজ কাজ ছিল না। সিনেমাতেও মূলত ভারতীয় দলের প্রতিটি সদস্যের জীবন ও মাঠের যুদ্ধের কথা তুলে ধরা হবে বলে জানা গিয়েছে। ১৫ মে থেকে এই সিনেমার শুটিং শুরু হবে লন্ডন ও স্কটল্যান্ডে। তবে এত বড় একটা প্রেক্ষাপট এত কম সময়ের সিনেমায় তুলে ধরাটা সহজ কাজ নয় বলে মনে করছেন অনেকে। যদিও আমিয়া নাছোড়বান্দা। তিনি বাবার বিশ্বজয়ের গল্প বলতে কোনও খামতি রাখতে নারাজ। আর তার জন্য আমিয়া দিন-রাত এক করে কাজ করে চলেছেন।