নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে (Brabourne Stadium, Mumbai) রবিবাসরীয় আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস (KKR vs DC)। দিল্লির অলরাউন্ড পারফর্ম করে কলকাতাকে হারাল ৪৪ রানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন টস হেরে প্রথম ব্যাট করতে নামে দিল্লি। মারকুটে মেজাজে শুভারম্ভ করেন দুই ওপেনার পৃথ্বী শ (Prithvi Shaw) ও ডেভিড ওয়ার্নার (David Warner)। প্রথম উইকেটেই চলে আসে ৯৩ রান। ২৯ বলে ঝোড়ো ৫১ রানের ইনিংস খেলে আউট হয়ে যান পৃথ্বী। ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা হাঁকান মুম্বইকর। বরুণ চক্রবর্তীর বলে বোল্ড হয়ে যান তিনি। এরপর দিল্লির অধিনায়ক ঋষভ পন্থকে নিয়ে এগিয়ে যান ওয়ার্নার। তিনে ব্যাট করতে নেমে পন্থ  ১৪ বলে ২৭ রানের মারকুটে ইনিংস খেলে আউট হয়ে যান। ২৪ মিনিট ক্রিজে থেকে পন্থ জোড়া চার ও জোড়া ছক্কা হাঁকিয়েছেন।



পন্থ যখন ফেরেন তখন ১৩ ওভারের খেলা চলছিল। দিল্লির স্কোর ছিল ২ উইকেট হারিয়ে ১৪৮। এরপর পন্থ ফেরার পরেই তাঁর পথ ধরেন ওয়ার্নার। অজি ওপেনার ৪৫ বলে ৬১ রানের ঝকঝকে ইনিংস খেলেন ৬টি চার ও ২টি ছয়ের সৌজন্যে। পন্থ-ওয়ার্নাররা ফেরার পর ললিত যাদব (১) ও রোভম্যান পাওয়েল (৮) ব্যর্থ হয়ে ফিরে যান। কিন্তু শেষে অক্ষর প্যাটেল ও শার্দূল ঠাকুরের ধামাকা ছিল দেখার মতো। অক্ষর ১৪ বলে ২২ রানে অপরাজিত থাকেন। শার্দূল নটআউট ছিলেন ১১ বলে ২৯ রানে। কলকাতাকে জেতার জন্য ২১৬ রানের টার্গেট দেয় দিল্লি। 


রান তাড়া করতে নামেন অজিঙ্কা রাহানে ও ভেঙ্কটেশ আইয়ার। ৮ বলে ১৮ রান করে ফিরে যান আইয়ার। ২১ রানে কলকাতা হারায় প্রথম উইকেট। এরপর রাহানেও ফিরে যান মাত্র ৮ রান করে। ৩৮ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে কেকেআর। দু'জনেই শিকার হন খালিল আহমেদের। এরপর তিনে ব্যাট করতে নেমে ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা করেন কলকাতার ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার ও চারে নামা নীতীশ রানা। রানা-আইয়ারের যুগলবন্দিতে কলকাতা ৪২ বলে ৬৯ রান যোগ হয় স্কোরবোর্ডে। রানা ফেরেন ২০ বলে ৩০ রান করে। ললিত যাদবের বলে শ'র হাতে ক্যাচ তুলে দেন রানা।


এর পরের ওভারে ফর্মে থাকা আইয়ারকে ফিরিয়ে দেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। ক্যাপ্টেনকে স্টাম্প করেন আরেক ক্যাপ্টেন। ৩৩ বলে ৫৪ রানের দারুণ ইনিংসের পর ফিরে আসান আইয়ার। এরপর আন্দ্র রাসেল (২৪) ও স্যাম বিলিংস (১৫) চেষ্টা করেছিলেন লড়াই করার। কিন্তু তাঁরা ফেরার পর প্যাট কামিন্স (৪) ও সুনীল নারিনের (৪) ওপর আশা ছিল কেকেআরের। কিন্তু কুলদীপ এই দু'জনকে দ্রুত ডাগআউটে পাঠিয়ে দেন। এরপর আর কেকেআরের পক্ষে লড়াইয়ে ফেরা সম্ভব হয়নি। দিল্লির কাছে হারতে হয় ৪৪ রানে। এদিন দিল্লির হয়ে বল হাতে কামাল করলেন কুলদীপ। একাই তুলে নিলেন ৪ উইকেট। ৩ উইকেট খালিলের। শার্দূল পেলেন ২ উইকেট। এক উইকেট ললিতের।


আরও পড়ুন: Rishabh Pant: এক হাতে রিভার্স সুইপ, উড়ে গেল ব্যাট, তবুও চার!-Watch


আরও পড়ুনDavid Warner: 'কেমন আছো?' ওয়ার্নারের মুখে বাংলা শুনে দেখুন একবার-Watch


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)