নিজস্ব প্রতিবেদন: অভিজ্ঞতা থেকেই শিখবে, রবিচন্দ্রন অশ্বিনের অধিনায়কত্ব নিয়ে এমনই মত পঞ্জাবের তারকা ওপেনার লোকেশ রাহুলের। সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া এই দক্ষিণী ব্যাটসম্যান জানিয়েছেন, “প্রতিযোগিতার শুরুটা দারুণ হলেও আমরা শেষটা একেবারেই আশানুরূপ করতে পারিনি। তবে হ্যাঁ, এই মরসুম আমাদের কাছে একটা শিক্ষণীয় অভিজ্ঞতা এবং আমার মনে হয় অশ্বিনের কাছেও এটা তাই”।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাহুলের সঙ্গে ‘ডিনার ডেট’-এ বলি নায়িকা


একই সঙ্গে দলের সামগ্রিক ব্যর্থতার পরও ক্যাপ্টেন অশ্বিনকেই কৃতিত্ব দিচ্ছেন লোকেশ রাহুল।  প্রীতির পঞ্জাবের নতুন দলপতি সম্পর্কে এই আইপিএল তারকা বলেন, “তারুণ্যে ভরা এই দলকে সামলানো অশ্বিনের জন্য সহজ ছিল না, তবে ও (অধিনায়ক অশ্বিন) দারুণ করেছে। আমদের কোথায় কোথায় উন্নতির প্রয়োজন, সে বিষয়ে যথেষ্ট পরামর্শ দিয়েছে অশ্বিন। আমার মনে হয় অশ্বিনের অধিনায়কত্বে দলের ক্রিকেটাররা অনেক কিছু শিখেছে। এবং বিশেষত বোলাররা উপকৃত হয়েছে” ।


আরও পড়ুন- রিয়ালে থাকতে পারেন রোনাল্ডো, তবে দুটি শর্তে


উল্লেখ্য, দল ব্যর্থ হলেও ব্যক্তিগত পারফরম্যান্সে নজর কেড়েছেন লোকেশ রাহুল। ১৪ ম্যাচে ৬৫৯ রান। গড় ৫৪.৯১। আইপিএলে এটাই তাঁর সেরা রেকর্ড। নিজের পারফরম্যান্স নিয়ে এই তারকা ব্যাটসম্যানের আত্ম-নিরীক্ষণ, “আইপিএলে দ্রুততম অর্ধ-শতরান করে আমি আপ্লুত। ওই ইনিংসটাই আইপিএলের রিংটোন বেঁধে দিয়েছিল”। দল শিখরে পৌঁছতে না পারলেও, তিনি যে এবারের আইপিএল-এ মাইলস্টোন  তৈরি করেছেন, তা অবলীলায় স্বীকার করেছেন লোকেশ রাহুল।