জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র একমাসের বেশি সময়। ঠিক এমন মোক্ষম মুহূর্তে চোট-আঘাতে জর্জরিত লিওনেল মেসি (Lionel Messi)। আর তাই ফের একবার প্যারিস সাঁ জাঁ-র (Paris Saint-Germain) থেকে সরে দাঁড়ালেন 'এলএমটেন' (LM 10)। এই মুহূর্তে কাফ মাসলের চোটে জেরবার আর্জেন্টিনার (Argentina) তারকা। তাই জাতীয় দল ও কাতার বিশ্বকাপের (2022 Qatar World Cup) কথা মাথায় রেখেই পিএসজি-র (PSG) লিগ ওয়ানের (Ligue 1) ম্যাচে তিনি খেলবেন না। আগামি বুধবার বেনফিকার (Benfica) বিরুদ্ধে চ্যাম্পিয়নন্স লিগের (Champions League) গুরুত্বপূর্ণ ম্যাচ। সেই ম্যাচে মেসি মাঠে নামেন কিনা সেটাই দেখার। মেসির চোটের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন পিএসজি-র হেড কোচ ক্রিস্তফ গালতিয়ে (Christophe Galtier)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিকে সাতবারের ব্যালন ডি'অর (Ballon d’Or) জয়ী মেসি বৃহস্পতিবার জানিয়েছিলেন যে, কাতার বিশ্বকাপেই তাঁকে শেষবার দেশের হয়ে খেলতে দেখা যাবে। সর্বকালের অন্য়তম শ্রেষ্ঠ ফুটবলার যে, এই সিদ্ধান্ত নেবেন, তা একপ্রকার নিশ্চিতই ছিল। দেখতে গেলে এলএম টেন আনুষ্ঠানিক ভাবে সিলমোহর দিলেন। ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। জার্মানির (Germany) ১-০ গোলে আর্জেন্টিনাকে ফাইনালে হারিয়ে দিয়েছিল। মেসি সম্প্রতি আর্জেন্টাইন ক্রীড়া সাংবাদিক সেবাস্তিয়ান ভিগনোলোকে (Sebastián Vignolo) দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, 'কাতার বিশ্বকাপই আমার শেষ, নিশ্চিত ভাবে এটা বলতে পারি। এই সিদ্ধান্ত আমি আগেই নিয়ে ফেলেছিলাম।' 


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


মেসির এই চোট নিয়ে হেড কোচ ক্রিস্তফ গালতিয়ে বলেছেন, 'মেসি কাফ মাসলে চোট রয়েছে। সেটা গুরুতর নয়। তবে তাই বলে আমরা বিন্দুমাত্র ঝুঁকি নিতে রাজি নই। কারণ ওর ভবিষ্যৎ আমাদের কাছে সবার আগে।' 


আরও পড়ুন: Lionel Messi: 'কাতার বিশ্বকাপই আমার শেষ'! জানিয়ে দিলেন লিওনেল মেসি


আরও পড়ুন: AIFF, SAFF: ভারত-সৌদির ঐতিহাসিক মউ চুক্তি, আরব দেশে এবার সন্তোষ ট্রফি!


তবে চোট থাকলেও চলতি মরসুমে মেসি দেশ ও ক্লাবের হয়ে আগুনে ফর্মে আছেন। ২০১৯ থেকে আর্জেন্টিনা ৩৫ ম্যাচ অপরাজিত। বহু ফুটবল বিশেষজ্ঞই মনে করছেন যে, এ বার মেসির হাতেই হয়তো উঠবে কাপ। ব্রাজিলকে হারিয়ে গত বছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় প্রয়াত দিয়েগো মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর শেষ ল্যাপে ম্যাজিক করতে পারেন কিনা! 


 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)